সংবাদ সম্মেলনে কথা বলছেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম (বার) পিপিএম (বার)। ছবি : ডিএমপি

মিরপুর ট্রাফিক পুলিশ বক্স ভাঙচুর ও পুলিশের ওপর হামলার ঘটনায় ৯ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) মিরপুর বিভাগ।

শনিবার (১৫ অক্টোবর) রাজধানীর মিরপুর এলাকা থেকে আসামিদের গ্রেপ্তার করা হয়।

আসামিরা হলেন মো. জনি ইসলাম, মো. রাসেল মিয়া, মো. সুরুজ, মো. আক্তার, মো. শমসের উদ্দিন, মো. রনি, মো. কালিম, মো. মাসুদ রানা।

শনিবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম (বার) পিপিএম (বার) এ বিষয়ে বিস্তারিত জানান।

তিনি বলেন, ব্যাটারিচালিত রিকশা বন্ধ সংক্রান্ত আদালতের নির্দেশ পালনের সময় গত শুক্রবার (১৪ অক্টোবর) মিরপুর ও পল্লবী থানা এলাকায় দায়িত্বরত ট্রাফিক পুলিশের ওপর হামলা চালায় কয়েক জন রিকশাচালক। এ সময় ট্রাফিক পুলিশ বক্স ভাঙচুর করা হয়। এ ঘটনায় মিরপুর মডেল থানা ও পল্লবী থানায় মামলা হয়।

ডিবিপ্রধান বলেন, ট্রাফিক পুলিশ একজন প্রতিবন্ধী রিকশাচালককে মারধর করেছে, এমন অপপ্রচার চালিয়ে উত্তেজনা ছড়ানো হয়। এই পরিপ্রেক্ষিতে অবৈধ ব্যাটারিচালিত রিকশার মালিক, চালক ও সংশ্লিষ্ট লোকজন এই ঘটনায় ইন্ধন দেয়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিবিপ্রধান বলেন, পুলিশকে টার্গেট এবং সরকারকে বেকায়দায় ফেলার জন্য পরিকল্পিতভাবে এ হামলা করা হয়েছে। আসামিদের আদালতে পাঠানো হয়েছে।