অটোরিকশায় ফেলে আসা মালামাল উদ্ধার করে মালিকের কাছে ফিরিয়ে দিয়েছে সিএমপি পুলিশ। ছবি: বাংলাদেশ পুলিশ।

চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) ‘ আমার গাড়ি নিরাপদ ডাটাবেইজ’ এর সুফল পেতে শুরু করেছে সেখানকার জনগণ। এদেরই একজন মনির আলম।

মনির আলম (৩৩) কক্সবাজার জেলার টেকনাফ পৌরসভার বাসিন্দা । তিনি গত ৮ সেপ্টেম্বর বেলা আড়াইটার সময় পাঁচলাইশ থানাধীন প্রবর্তক মোড় এলাকার আফমী প্লাজা থেকে তার দোকানের জন্য ৫০ হাজার টাকার প্রসাধন সামগ্রী কিনে অটোরিকশাযোগে নতুন চান্দগাঁও থানার উদ্দেশ্যে রওয়ানা করেন।

থানার সামনে এসে ভুলবশত অটোরিকশায় তার সব মালামাল রেখে দ্রুত নেমে যান। কিছুক্ষণ পর মনির আলম বুঝতে পারেন যে, তিনি তার মালামাল অটোরিকশায় রেখে এসেছেন। এরপর তিনি অটোরিকশাটি খুঁজতে থাকেন কিন্তু ততক্ষণে অটোরিকশাটি লাপাত্তা। মনির আলম হন্তদন্ত হয়ে চান্দগাঁও থানায় উপস্থিত হয়ে বিষয়টি জানালে অফিসার ইনচার্জ সংশ্লিষ্ট এলাকার টহল টিমের ইনচার্জ এসআই রফিকুল ইসলামকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য বলেন।

রফিকুল ইসলাম দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে আশপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে অটোরিশাটির নম্বর শনাক্ত করতে সক্ষম হন।এরপর তিনি “আমার গাড়ী নিরাপদ” ডাটাবেইজের সহায়তায় গাড়ীর মালিক ও চালকের তথ্য সংগ্রহ করে মনির আলমের মালামাল উদ্ধার করে তার কাছে ফিরিয়ে দেন।