সাভারে পুলিশ পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে মো. হারুন অর রশিদ (৪১) নামের এক ব্যক্তিকে আটক করা হয়েছে। তিনি নিজেকে সহকারী উপ-পরিদর্শক (এএসআই) পরিচয় দিতেন।

সোমবার (৭ আগস্ট) দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সাভার সার্কেল) মো. শাহিদুল ইসলাম। খবর জাগো নিউজের।

মো. হারুন অর রশিদ রংপুরের মিঠাপুকুর থানার সঠিবাড়ি এলাকার মৃত আফসার আলীর ছেলে।

পুলিশ জানায়, গত ১৭ জুলাই হারুন পুলিশের এএসআই পরিচয়ে তিন সহযোগীকে নিয়ে আসলামের বাসায় যান। ভুক্তভোগীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা এবং গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে বলে জানান। পরে ওই ভুক্তভোগী আসলামকে থানায় নিতে টানাহেঁচড়া শুরু করেন। একপর্যায়ে থানায় না নিয়ে যাওয়ার শর্তে চার লাখ টাকা দাবি করেন প্রতারক হারুন অর রশিদ। বাধ্য হয়ে ভুক্তভোগী তিন লাখ টাকার দুটি চেক দেন হারুনকে। আবার ৫০ হাজার টাকা দাবি করলে সন্দেহ হয় আসলামের। পরে সাভার মডেল থানায় খোঁজ নিয়ে তিনি জানতে পারেন, তাঁর বিরুদ্ধে কোনো মামলা নেই। বিষয়টি পুলিশকে জানালে পুলিশ ওই প্রতারককে উপজেলার তেঁতুলঝোড়া এলাকা থেকে আটক করে।

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সাভার সার্কেল) মো. শাহিদুল ইসলাম বলেন, পুলিশ পরিচয়ে প্রতারণা ও অর্থ আত্মসাতের ঘটনায় মামলা হয়েছে। হারুনের ৭ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয়েছে।