দেশের সাত বিভাগীয় শহরের আট কেন্দ্রে ১ হাজার ৪৪০ জন নারী গাড়িচালক তৈরির পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। নারীর অর্থনৈতিক সক্ষমতা অর্জন ও ক্ষমতায়নের লক্ষ্যে এই পরিকল্পনা গ্রহণ করা হয়। খবব বাসসের।

রাজধানীর ইস্কাটনে মহিলাবিষয়ক অধিদপ্তরের সম্মেলনকক্ষে গতকাল বৃহস্পতিবার রাতে এ বিষয়ে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে মহিলাবিষয়ক অধিদপ্তর কর্তৃপক্ষ।

মহিলাবিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক রাম চন্দ্র দাস ও বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) চেয়ারম্যান মো. তাজুল ইসলাম সমঝোতা স্মারকে নিজ নিজ পক্ষে স্বাক্ষর করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, আগামী দেড় বছরে মহিলাবিষয়ক অধিদপ্তরের উপজেলা পর্যায়ে আয়বর্ধক প্রকল্পের মাধ্যমে সাতটি বিভাগীয় শহর ও পাবনা জেলায় নারীদের মোটর ড্রাইভিং এবং বেসিক মেইন্টেন্যান্স বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে।

৩০ জন করে ছয়টি ব্যাচে মোট ১ হাজার ৪৪০ জনকে প্রশিক্ষণের আওতায় আনা হবে। পরে প্রশিক্ষণপ্রাপ্তদের বাংলা ও ইংরেজি দুই ভাষায়ই সনদ প্রদান করা হবে।

সমঝোতা স্মারক অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মহিলাবিষয়ক অধিদপ্তরের আইজিএ প্রকল্প পরিচালক মো. তরিকুল ইসলাম, পরিচালক মনোয়ারা ইশরাত এবং বিআরটিসির পরিচালক কর্নেল মো. জাহিদ হোসেন ও জেনারেল ম্যানেজার মেজর মো. মোক্তারুজ্জামান।