১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের হেফাজতে ২ মাদক কারবারি। ছবি: বাংলাদেশ পুলিশ

১ হাজার ৩১০টি ইয়াবা বড়িসহ ২ মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) কুতুপালং পুলিশ ক্যাম্প। সোমবার (৫ জুন) বিকেলে কক্সবাজারের উখিয়ায় কুতুপালং রেজিস্টার্ড ক্যাম্পের ব্লক-এফ এর ১০ নম্বর স্কুলসংলগ্ন রাস্তা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার দুই মাদক কারবারি হলেন উখিয়ার বালুখালীর ১৩ নম্বর ক্যাম্পের ব্লক-ডি/২ এর মৃত এমদাপ হোসেনের ছেলে আলতাফ হোসেন (৫৪) ও জালাল আহাম্মেদের ছেলে আব্দুর রহিম (২০)।

জানা যায়, সোমবার সাড়ে ৫টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে কুতুপালং রেজিস্টার্ড ক্যাম্পের ১০ নম্বর স্কুলসংলগ্ন রাস্তায় কতিপয় ব্যক্তি মাদক বিক্রির উদ্দেশে অবস্থান করছেন বলে তথ্য আসে। এমন তথ্যে পুলিশ পরিদর্শক অজিয়ার রহমানের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে উপস্থিত হয়। পরে পুলিশের উপস্থিতি বুঝতে পেরে আসামিরা পালানোর চেষ্টাকালে আলতাফ ও রহিমকে গ্রেপ্তার করা হয়।

এ সময় আলতাফের শরীর তল্লাশি করে কালো রঙের পলিথিনের ভেতরে রাখা ১ হাজার ইয়াবা ও রহিমের কাছ থেকে ৩১০টি ইয়াবা উদ্ধার করা হয়। উদ্ধার ইয়াবাগুলোর মূল্য ৩ লাখ ৯৩ হাজার টাকা। পরে তাঁদের কুতুপালং ক্যাম্প হেফাজতে নেওয়ার পর উখিয়া থানায় পাঠানো হয়েছে।