অনুষ্ঠানে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের সহধর্মিণীরাও উপস্থিত ছিলেন। পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের সহধর্মিণীরা পিবিআইপ্রধানকে ফুলেল শুভেচ্ছা জানান। ছবি: পুলিশ নিউজ

বাংলাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি ও পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) কর্মরত ১৩ কর্মকর্তা তাঁদের সহধর্মিণীদের সঙ্গে নিয়ে র‍্যাংক ব্যাজ পরেছেন।

আজ রোববার সকালে পিবিআই হেডকোয়ার্টার্সে অনুষ্ঠিত র‍্যাংক ব্যাজ পরিধান অনুষ্ঠানে অতিরিক্ত ডিআইজি ও পুলিশ সুপার পদে পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের র‍্যাংক ব্যাজ পরিয়ে দেন পিবিআইপ্রধান অতিরিক্ত আইজিপি বনজ কুমার মজুমদার, বিপিএম (বার), পিপিএম।

ওই সময় পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের ফুলেল শুভেচ্ছা জানান পিবিআইপ্রধান। অনুষ্ঠানে কেক কেটে আনন্দ উদযাপন করা হয়। অনুষ্ঠানে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের সহধর্মিণীরাও উপস্থিত ছিলেন। পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের সহধর্মিণীরা পিবিআইপ্রধানকে ফুলেল শুভেচ্ছা জানান।

অতিরিক্ত ডিআইজি পদে বিসিএস ১৫তম, ২২তম এবং ২৪তম ব্যাচের পদোন্নতিপ্রাপ্ত ৯ কর্মকর্তা হলেন মো. আহসান হাবীব পলাশ, মো. হুমায়ুন কবির, নয়মুল হাসান, মো. জাহাঙ্গীর আলম বিপিএম-সেবা, মো. মনিরুল ইসলাম, মো. এনায়েত হোসেন মান্নান, মো. কামরুজ্জামান, মো. মাহফুজ্জামান আশরাফ ও মোহাম্মদ আনোয়ারুল হক।

পুলিশ সুপার পদে বিসিএস ২৫তম, ২৭তম, ২৮তম এবং ২৯তম ব্যাচের পদোন্নতিপ্রাপ্ত চার কর্মকর্তা হলেন এম, কে, এইচ, জাহাঙ্গীর হোসেন, পিপিএম-সেবা, শাহ মো. আবদুর রউফ, এ. কে. এম মাহবুবুর রহমান, পিপিএম এবং মো. আবু ইউছুফ।

অনুষ্ঠানে অনুভূতি ব্যক্ত করে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের মধ্য থেকে বক্তব্য দেন নওগাঁ পিবিআইয়ের ইউনিট ইনচার্জ অতিরিক্ত ডিআইজি নয়মুল হাসান এবং পিবিআই মানিকগঞ্জের ইউনিট ইনচার্জ পুলিশ সুপার এম, কে, এইচ, জাহাঙ্গীর হোসেন, পিপিএম-সেবা।

অনুষ্ঠানে অতিরিক্ত ডিআইজি সায়েদুর রহমান পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

তিনি পদোন্নতিপ্রাপ্তদের ভবিষ্যতে আরও দায়িত্বশীল হয়ে কাজ করার নির্দেশনা দেন। একই সঙ্গে তাঁদের কর্মজীবনে সাফল্য কামনা করেন।

অনুষ্ঠানে অতিরিক্ত ডিআইজি (পশ্চিমাঞ্চল) মিরাজ উদ্দিন আহম্মেদ, বিপিএম, পিপিএম বলেন, ‘বাংলাদেশ পুলিশে র‍্যাংক ব্যাজ পরিধান অনুষ্ঠানে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের সঙ্গে তাঁদের সহধর্মিণীরা উপস্থিত থাকার প্রথা চালু করেছেন পিবিআইপ্রধান মহোদয়।’

তিনি পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাসহ তাঁদের সহধর্মিণীদের অভিনন্দন জানান।

অনুষ্ঠানে পিবিআইপ্রধান পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান। নিরপেক্ষ থেকে সর্বোচ্চ পেশাদারত্ব ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন বলে তিনি প্রত্যাশা করেন।

তিনি পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের কর্মজীবনে সাফল্য এবং পারিবারিক জীবনে কল্যাণ কামনা করেন।