প্রেস ব্রিফিংয়ে কথা বলেন তেজগাঁও বিভাগের উপকমিশনার এইচ এম আজিমুল হক পিপিএম। ছবি : বাংলাদেশ পুলিশ

সহকর্মীকে হত্যার অভিযোগে এক নিরাপত্তারক্ষীকে গ্রেপ্তার করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মোহাম্মদপুর থানার সদস্যরা। তাঁর কাছ থেকে উদ্ধার করা হয়েছে হত্যাকাণ্ডে ব্যবহৃত লোহার পাইপ।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকালে নিজ কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে তেজগাঁও বিভাগের উপকমিশনার এইচ এম আজিমুল হক পিপিএম জানান, বুধবার (২৪ জানুয়ারি) রাতে রাজধানীর নাজিরাবাজার থেকে আসামি আক্তার হোসেনকে গ্রেপ্তার করা হয়।

তিনি জানান, গত মঙ্গলবার দুপুরের দিকে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন পেয়ে মোহাম্মদপুরের সিদীপ এনজিও কার্যালয় থেকে জুয়েল মিয়া নামের এক নিরাপত্তারক্ষীর লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় একটি হত্যা মামলা করা হয়। তদন্তের একপর্যায়ে ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে আসামি আক্তারকে শনাক্ত করা হয়। পরে অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করা হয়।

আসামিকে জিজ্ঞাসাবাদের বরাতে এই পুলিশ কর্মকর্তা জানান, দেড় বছর ধরে ওই এনজিওতে কাজ করছেন আসামি আক্তার। ১ জানুয়ারি সেখানে যোগ দেন ভুক্তভোগী জুয়েল। প্রায়ই জুয়েলকে নিয়ন্ত্রণের চেষ্টা করতেন আক্তার। কর্তৃত্ব মেনে না নেওয়ায় তাঁদের মনোমালিন্য হয়। এ ছাড়া কয়েক দিনে আগে এক বান্ধবীকে অফিসে নিয়ে আসেন আক্তার। রাতে তাঁদের আপত্তিকর অবস্থায় দেখে ফেলেন জুয়েল এবং কর্তৃপক্ষকে জানিয়ে দেওয়ার হুমকি দেন। এতে ক্ষিপ্ত হয়ে লোহার পাইপ দিয়ে পিটিয়ে জুয়েলকে হত্যা করেন আক্তার।

গ্রেপ্তার আসামি আক্তারকে আদালতে সোপর্দ করা হয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।