প্রতীকী ছবি

রাজধানীর মিরপুর এলাকায় পুলিশ পরিচয় দিয়ে চাঁদা দাবির অভিযোগে একজন ভুয়া পুলিশকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর দারুস সালাম থানা-পুলিশ। খবর ডিএমপি নিউজের।

পুলিশ পরিচয় দেওয়া ওই ব্যক্তির নাম খন্দকার মোস্তাফিজুর রহমান। তাঁর গ্রামের বাড়ি রাজবাড়ীর পাংশা থানার হাবাসপুর গ্রামে। তিনি ঢাকায় কাফরুলের বাইশটেক এলাকায় বসবাস করতেন।

ভিকটিমের অভিযোগের বরাত দিয়ে দারুস সালাম থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জামাল হোসেন জানান, সোমবার প্রাইভেট কোম্পানিতে কর্মরত জনৈক এক ব্যক্তি রাত পৌনে ১০টায় মিরপুর-১ এ রাস্তার ওপর দাঁড়িয়ে থাকাকালীন এক ব্যক্তি মোটরসাইকেলে এসে নিজেকে পুলিশ পরিচয় দিয়ে তাঁর কাছে থাকা ব্যাগটি দাবি করেন। তিনি ব্যাগ দিতে অস্বীকৃতি জানালে বিভিন্ন প্রকার ভয় দেখান এবং ৫ হাজার টাকা দাবি করেন। তখন ভিকটিমের চিৎকারে স্থানীয় জনসাধারণ গিয়ে তাঁকে আটক করেন। পরবর্তী সময়ে টহল পুলিশ এসে মোস্তাফিজুর নামের ওই ব্যক্তিকে হেফাজতে নেয়।

গ্রেপ্তারকৃতের হেফাজত থেকে রেজিস্ট্রেশনবিহীন একটি কালো রঙের একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

পুলিশের এ কর্মকর্তা আরও জানান, পুলিশের রেকর্ডপত্র পর্যালোচনা করে দেখা যায়, গ্রেপ্তারকৃতের বিরুদ্ধে ডিএমপির শাহবাগ ও শেরেবাংলা নগর থানায় আরও দুটি মামলা রয়েছে। আর এবার ভুয়া পুলিশ পরিচয়ে গ্রেপ্তার হওয়ায় আরও একটি মামলা যুক্ত হলো।