‘আমার গাড়ি নিরাপদ’ উদ্যোগের আওতায় সর্বোচ্চ গাড়ি রেজিস্ট্রেশনকারী কর্মকর্তাদের পুরস্কৃত করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। ছবি: সিএমপি

‘আমার গাড়ি নিরাপদ’ উদ্যোগের আওতায় সর্বোচ্চ গাড়ি রেজিস্ট্রেশনকারী কর্মকর্তাদের পুরস্কার দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

সিএমপি সদরদপ্তরে রোববার পুলিশ পরিদর্শক বিপ্লব কুমার ও মনজুর হোসেনের হাতে পুরস্কার তুলে দেন কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম।

‘আমার গাড়ি নিরাপদ’ উদ্যোগ বন্দরনগরীর জনসাধারণের জানমালের নিরাপত্তায় সিএমপির গুরুত্বপূর্ণ উদ্যোগ। নগরীর আটটি পয়েন্টে স্থাপিত বুথের মাধ্যমে চলছে গাড়ি রেজিস্ট্রেশন কার্যক্রম।

এ উদ্যোগের ফলে বন্দরনগরীতে চলমান সব সিএনজিচালিত অটোরিকশার মালিক ও ড্রাইভারদের তথ্য সংরক্ষণে থাকবে। পাশাপাশি এসব তথ্য প্রতিটি গাড়িতে স্টিকার আকারে যুক্ত করে দেয়া হবে। এতে রেজিস্ট্রিকৃত এসব অটোরিকশাতে চলাচলের ক্ষেত্রে নগরীর জনসাধারণ অধিকতর নিরাপদ বোধ করবেন।

গাড়িতে ওঠামাত্র নির্দিষ্ট অ্যাপের মাধ্যমে কিউআর কোড স্ক্যান করে অটোরিকশার মালিক ও ড্রাইভারের বিস্তারিত তথ্য জানতে পারবেন যাত্রীরা। অটোরিকশার ড্রাইভার কোনো অপরাধ করলে শনাক্ত করা সহজ হবে।