মহামান্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। ছবি : বাসস

হিন্দুধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব সরস্বতীপূজা উপলক্ষে দেশের হিন্দু সম্প্রদায়ের লোকজনকে শুভেচ্ছা জানিয়েছেন মহামান্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সরস্বতীপূজা উপলক্ষে মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দেওয়া এক বাণীতে তিনি এই শুভেচ্ছা জানান। খবর বাসসের।

মহামান্য রাষ্ট্রপতি বলেন, জ্ঞানার্জনে শ্রী শ্রী সরস্বতী দেবীর কৃপা অর্জনের লক্ষ্যেই ভক্তবৃন্দ সরস্বতীপূজা করে থাকেন। এ উৎসবে ধর্ম, বর্ণ ও সম্প্রদায়নির্বিশেষে সবার অংশগ্রহণ দেশের অসাম্প্রদায়িক চেতনা ও ঐতিহ্যেরই বহিঃপ্রকাশ। জ্ঞানচর্চার ক্ষেত্রে বাণী অর্চনার এই আবহ ছড়িয়ে পড়ে বাংলার ঘরে ঘরে। জ্ঞানালোকে উদ্ভাসিত হয়ে দেশের প্রতিটি মানুষ সাম্প্রদায়িকতা, অজ্ঞানতা থেকে মুক্ত হয়ে একটি কল্যাণকর ও উন্নত সমাজ গঠনে এগিয়ে আসবে; এটাই সবার প্রত্যাশা।

তিনি আরও বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আবহমানকাল থেকে এ দেশের মানুষ পারস্পরিক সম্প্রীতি ও সহাবস্থানের মধ্য দিয়ে নিজ নিজ ধর্মীয় আচার-অনুষ্ঠান পালন করে আসছে। বিরাজমান সাম্প্রদায়িক সম্প্রীতির এই সুমহান ঐতিহ্যকে সুসংহত রাখতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখতে হবে।