সাতক্ষীরায় টিআরসি পদে নিয়োগ পরীক্ষার ফল প্রকাশের কিছু মুহূর্ত। কোলাজ: পুলিশ নিউজ

‘চাকরি নয়, সেবা’ স্লোগান সামনে রেখে সাতক্ষীরা জেলায় নিয়োগযোগ্য শূন্য পদের বিপরীতে বিদ্যমান কোটা পদ্ধতি অনুসরণ করে শতভাগ মেধা, যোগ্যতা ও স্বচ্ছতার মাধ্যমে বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষা, ডিসেম্বর-২০২২-এর চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে।

সাতক্ষীরা জেলার নিয়োগ বোর্ডের সভাপতি ও জেলা পুলিশ সুপার (এসপি) কাজী মনিরুজ্জামান পিপিএম পুলিশ লাইনসে আনুষ্ঠানিকভাবে টিআরসি নিয়োগ কার্যক্রমের সব ইভেন্টে কৃতকার্য প্রার্থীদের লিখিত, মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষার প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধাক্রম অনুযায়ী বৃহস্পতিবার চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের নাম ও ফল ঘোষণা করেন।

ওই সময় তিনি জেলা পুলিশের পক্ষ থেকে উত্তীর্ণদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

শতভাগ মেধা ও যোগ্যতার ভিত্তিতে স্বচ্ছতার মাধ্যমে নিয়োগ পাওয়ায় চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থী ও তাঁদের অনেক অভিভাবক আবেগপ্রবণ হয়ে পড়েন। তাৎক্ষণিকভাবে তাঁরা শুধু সরকারি ফি ১২০ টাকায় শতভাগ মেধা ও যোগ্যতার ভিত্তিতে চাকরি পাওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপি ও সাতক্ষীরার পুলিশ সুপারকে ধন্যবাদ জানান।

পুলিশ সুপার তাঁর বক্তব্যে চূড়ান্তভাবে উত্তীর্ণদের অভিনন্দন জানিয়ে সততা, নিষ্ঠা ও পেশাদারত্বের সঙ্গে দেশসেবার মনোভাব নিয়ে বাংলাদেশ পুলিশ বাহিনীতে কাজ করার আহ্বান জানান।

প্রাথমিকভাবে ২ হাজার ১৫০ জন অনলাইনে আবেদন করেন। তাঁদের মধ্যে পিইটিতে উত্তীর্ণ হয়ে ৯৪৬ জন লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন।

লিখিত পরীক্ষায় ২৫৭ জন উত্তীর্ণ হয়ে ভাইভায় অংশ নেন। তাঁদের মধ্যে চূড়ান্তভাবে ৭৬ জনকে মনোনীত করে সাতক্ষীরা জেলা টিআরসি নিয়োগ বোর্ড।

ওই সময় নিয়োগ বোর্ডের সদস্য বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মো. রাসেলুর রহমান ও খুলনার অতিরিক্ত পুলিশ সুপার (এ-সার্কেল) হাফিজুর রহমান, সাতক্ষীরা জেলা পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তা, প্রার্থী ও তাঁদের অভিভাবক এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।