চট্টগ্রাম প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে কথা বলছেন সমিতির কেন্দ্রীয় মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ। ছবি: সংগৃহীত

ঢাকার পর চট্টগ্রামসহ সব শহরে গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া কার্যকরের ঘোষণা দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি।

রোববার (৫ ডিসেম্বর) চট্টগ্রাম প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে সমিতির কেন্দ্রীয় মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ ঘোষণা দেন, হাফ ভাড়ার এ সিদ্ধান্ত ১১ ডিসেম্বর থেকে কার্যকর হবে। খবর সমকালের।

তিনি বলেন, সরকারি ছুটির দিন ও শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটির দিন ব্যতীত এ নিয়ম চলবে। সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত শিক্ষার্থীরা এ সুবিধা পাবেন। শিক্ষার্থীদের ইউনিফর্ম ও পরিচয়পত্র প্রদর্শন করতে হবে।

এনায়েত উল্যাহ বলেন, যেসব শহরে সিটি সার্ভিস চালু আছে, সেখানে এটা কার্যকর হবে। উপজেলা বা দূরপাল্লার রুটে এ নিয়ম চলবে না।

সংবাদ সম্মেলনে সমিতির সহসভাপতি কফিল উদ্দিন আহমেদ, পরিবহননেতা বেলায়েত হোসেন, মৃণাল চৌধুরী, মো. মুছা প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকা পরিবহন মালিক সমিতি মঙ্গলবার সকালে সংবাদ সম্মেলন করে শিক্ষার্থীদের হাফ ভাড়ার দাবি মেনে নেওয়ার ঘোষণা দেয়। কিন্তু বিকেলে তা প্রত্যাখ্যান করে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয় আন্দোলনে থাকা শিক্ষার্থীদের একটি দল। তাদের এ দাবির মধ্যেই সব শহরে শিক্ষার্থীদের হাফ ভাড়া নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হলো।