অভিভাবকদের ডেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয় তিন শিক্ষার্থীকে। ছবি: সংগৃহীত

করোনাকালে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ছিল। অনলাইনে ক্লাস চললেও সেখানে শিক্ষার্থীদের অংশগ্রহণ স্বতঃস্ফূর্ত ছিল না। সন্ধ্যার পর পড়াশোনা বাদ দিয়ে বিভিন্ন এলাকায় জড়ো হয়ে মোবাইল গেমিং ও আড্ডায় মত্ত থাকছেন তাঁরা। তাই সন্ধ্যার পর শিক্ষার্থীদের ঘরে রাখতে গোপালগঞ্জের মুকসুদপুর থানা-পুলিশ ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে।

সন্ধ্যার পর ঘরের বাইরে বের হয়ে আড্ডা দেওয়া শিক্ষার্থীদের আটক করছে মুকসুদপুর থানা-পুলিশ। তবে মুচলেকা নিয়ে ছেড়েও দিচ্ছে। এরই ধারাবাহিকতায় গত শনিবার গভীর রাতে মুকসুদপুর পৌর শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তিন শিক্ষার্থীকে আটক করা হয়। পরদিন রোববার (২০ ফেব্রুয়ারি) সকালে তাঁদের অভিভাবকদের ডেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

মুকসুদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু বকর মিয়া জানান, মুকসুদপুর থানা এলাকায় সন্ধ্যার পরে কোনো শিক্ষার্থী বাড়ির বাইরে থাকলে তাঁদের আটক করা হবে। কিন্তু অভিভাবকদের ডেকে মুচলেকা নিয়ে ছেড়েও দেওয়া হবে। এরপরে তাঁদের আবার আটক করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনজনকে আটকের পর পরিবারের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে।