সুনামগঞ্জ জেলার বিভিন্ন থানায় নির্বাচনী কর্মশালা। ছবি: বাংলাদেশ পুলিশ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ উপলক্ষে ভোটকেন্দ্রে নিয়োজিত পুলিশ সদস্যদের দায়িত্ব ও কর্তব্য বিষয়ে সুনামগঞ্জ জেলার বিভিন্ন থানায় নির্বাচনী কর্মশালার আয়োজন করা হয়েছে। ২৮ নভেম্বর জেলা পুলিশ লাইনস মিলনায়তনে কর্মশালার উদ্বোধন ঘোষণা করেন পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মোহাম্মদ এহ্সান শাহ্।

নির্বাচনী কর্মশালার উদ্বোধনের পর থেকে সুনামগঞ্জ জেলা পুলিশের সব থানায় সংশ্লিষ্ট সার্কেল অফিসারদের পরিচালনায় ভোটকেন্দ্রে নিয়োজিত পুলিশ সদস্যদের দায়িত্ব ও কর্তব্য বিষয়ে পৃথক কর্মশালা অনুষ্ঠিত হয়।

২৮ নভেম্বর ও ২ ডিসেম্বর দুই দিনব্যাপী জেলা পুলিশ লাইনস মিলনায়তনে নির্বাচনী প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার (সুনামগঞ্জ সদর সার্কেল) জাহিদুল ইসলাম খান। কর্মশালায় সুনামগঞ্জ সদর মডেল থানা, বিশ্বম্ভরপুর থানা, সদর কোর্ট, ট্রাফিক, শহর পুলিশ ফাঁড়িসহ পুলিশ অফিসে কর্মরত পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

এ ছাড়া অতিরিক্ত পুলিশ সুপার (দিরাই সার্কেল) মো. শহিদুল হক মুন্সীর উপস্থাপনায় দুই দিনব্যাপী দিরাই থানা প্রাঙ্গণে, ছাতক সার্কেলের সহকারী পুলিশ সুপার রণজয় চন্দ্র মল্লিকের উপস্থাপনায় দোয়ারাবাজার ও ছাতক থানায়, সহকারী পুলিশ সুপার (জগন্নাথপুর সার্কেল) সুভাশীষ ধর-এর উপস্থাপনায় জগন্নাথপুর থানায় এবং তাহিরপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. নাসিম উদ্দিনের উপস্থাপনায় জামালগঞ্জ থানা প্রাঙ্গণে এবং সহকারী পুলিশ সুপার (ধর্মপাশা সার্কেল) আলী ফরিদ আহমেদের উপস্থাপনায় ধর্মপাশা থানা প্রাঙ্গণে নির্বাচনী প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। এই কর্মশালায় দিরাই, বিশ্বম্ভরপুর, ছাতক, দোয়ারবাজার, জগন্নাথপুর, জামালগঞ্জ, ধর্মপাশা থানা ও ধর্মপাশা চৌকি আদালতে কর্মরত পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

জগন্নাথপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার সুভাশীষ ধর-এর পরিচালনায় ২৯ নভেম্বর শান্তিগঞ্জ থানায় এবং সহকারী পুলিশ সুপার (তাহিরপুর সার্কেল) মো. নাসিম উদ্দিনের পরিচালনায় ৩০ নভেম্বর তাহিরপুর থানায় নির্বাচনী প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। এই কর্মশালায় শান্তিগঞ্জ ও তাহিরপুর থানায় কর্মরত পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।