পুলিশের হেফাজতে মোটরসাইকেলসহ আটক মিল্টন কুমার। ছবি: বাংলাদেশ পুলিশ

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানা-পুলিশের অভিযানে দুটি চোরাই মোটরসাইকেলসহ মিল্টন কুমার সাহা ওরফে সোহেল নামে একজনকে আটক করা হয়েছে।

গতকাল ৮ জুন রাত সাড়ে ৯টার সময় শ্রীমঙ্গল শহরের ‘হোটেল ইছাকী এমোস’ এর সামনে থেকে তাঁকে আটক করা হয়। এ সময় তাঁর হেফাজত থেকে একটি মোটরসাইকেল জব্দ করা হয়। তাঁকে তল্লাশি করে তাঁর পকেট থেকে মোটরসাইকেলের ৭টি মাস্টার কি (চুরির কাজে ব্যবহৃত চাবি) জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক মিল্টন কুমার মোটরসাইকেল চুরির বিষয়টি স্বীকার করেন। পরে তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে হোটেল ইছাকী এমোসের আন্ডারগ্রাউন্ড থেকে আরও একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ জানান, ৮ জুন সকালে শ্রীমঙ্গল শহরের আল মদিনা কমপ্লেক্সের কেয়ারটেকার সেলিম আলী তাঁর ব্যবহৃত নীল রঙের হোন্ডা লিভো ব্র্যান্ডের একটি মোটরসাইকেল হোটেল ইছাকী এমোসের আন্ডারগ্রাউন্ডে লক করে রাখেন। সেদিন রাতে মিল্টন কুমার ওরফে সোহেলসহ ২-৩ জন সেলিম আলীর মোটরসাইকেলটি লক ভেঙে চুরি করে নিয়ে যাওয়ার সময় স্থানীয় লোকজন মিল্টনকে আটক করে। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মোটরসাইকেল এবং ৭টি মাস্টার কি (চাবি) জব্দ করে। পরে আটক ব্যক্তির দেওয়ার তথ্যের ভিত্তিতে আরও একটি চোরাই মোটরসাইকেল জব্দ করা হয়।

পুলিশ জানায়, আটক মিল্টন কুমারসহ কয়েকজন বিশেষভাবে তৈরি করা মাস্টার কি ব্যবহার করে দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন এলাকায় গিয়ে মোটরসাইকেল চুরি করে আসছেন। সিডিএমএস যাচাই করে মিল্টনের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলার তথ্য পাওয়া গেছে।

মিল্টন কুমারসহ অজ্ঞাতনামা ২-৩ জনের বিরুদ্ধে শ্রীমঙ্গল থানায় একটি চুরির মামলা দায়ের করা হয়েছে।