শেরপুর সদর থানা বার্ষিক পরিদর্শনে গেলে জেলার এসপি মো. কামরুজ্জামান বিপিএমকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। ছবি: পুলিশ নিউজ

শেরপুর সদর থানা বার্ষিক পরিদর্শন করেছেন জেলা পুলিশ সুপার (এসপি) মো. কামরুজ্জামান বিপিএম।

বার্ষিক পরিদর্শনের অংশ হিসেবে তিনি থানার সার্বিক কার্যক্রম পরিদর্শন করেছেন।

শেরপুর সদর থানা বার্ষিক পরিদর্শনের সময় গার্ড অব অনার দেওয়া হয় জেলার এসপি মো. কামরুজ্জামান বিপিএমকে। ছবি: পুলিশ নিউজ

পরিদর্শন উপলক্ষে থানায় উপস্থিত হলে পুলিশের পক্ষ থেকে এসপিকে উষ্ণ অভ্যর্থনা ও ফুলেল শুভেচ্ছা জানান সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) বছির আহমেদ বাদল।

পরিদর্শনের শুরুতেই শেরপুর সদর থানার ওসির নেতৃত্বে থানা-পুলিশের একটি চৌকস দল এসপিকে ‘গার্ড অব অনার’ দেয়।

পরবর্তী সময়ে এসপি মো. কামরুজ্জামান থানা কম্পাউন্ড, মালখানা, হাজতখানা, নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক, সরকারি অস্ত্রগুলো সরেজমিন পরিদর্শন করেন। তিনি থানায় কর্মরত অফিসার ও ফোর্সদের দৈনন্দিন কার্যক্রম ও বিভিন্ন গুরুত্বপূর্ণ রেজিস্টারগুলো পুঙ্খানুপুঙ্খভাবে পর্যালোচনা করেন।

পরিদর্শন শেষে পুলিশ সুপার উপস্থিত পুলিশ সদস্যদের সঙ্গে কুশল বিনিময় করে তাঁদের বিভিন্ন সমস্যার কথা মনোযোগ দিয়ে শোনেন এবং সমস্যা সমাধানের জন্য বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

তিনি থানা এলাকার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং কার্যক্রম জোরদার করার মাধ্যমে অপরাধ দমনে জনগণকে সম্পৃক্ত করার আহ্বান জানান। পাশাপাশি নিয়মিত টহল জোরদার, গোয়েন্দা কার্যক্রম বৃদ্ধির মাধ্যমে গ্রেপ্তারি পরোয়ানা নিষ্পত্তি ও মাদকবিরোধী অভিযান পরিচালনা, মামলা তদন্তের ক্ষেত্রে গুণগত মান বৃদ্ধির লক্ষ্যে কর্মকর্তাদের প্রয়োজনীয় নির্দেশনা দেওয়াসহ সবাইকে পেশাদারত্বের সঙ্গে দৈনন্দিন কাজ করার আহ্বান জানান।

শেরপুর সদর থানা বার্ষিক পরিদর্শনের সময় ফোর্সদের খোঁজখবর নেন জেলার এসপি মো. কামরুজ্জামান বিপিএম। ছবি: পুলিশ নিউজ

পরিদর্শনকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) সোহেল মাহমুদ পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ হান্নান মিয়া প্রমুখ।