রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামানের সরাসরি তত্ত্বাবধানে প্রতিটি ঘাটের গুরুত্বপূর্ণ স্থাপনা, ট্রাফিক কার্যক্রম, ঢাকামুখী ফেরি পারাপারে অপেক্ষমাণ ট্রাক ও পরিবহন চলাচল সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছে পুলিশ। ছবি: বাংলাদেশ পুলিশ

পবিত্র ঈদুর ফিতর উপলক্ষে যাত্রীদের যাত্রা নির্বিঘ্ন ও নিরাপদ করতে রাজবাড়ী জেলা পুলিশ সিসিটিভি ক্যামেরা ও কন্ট্রোল রুম স্থাপন করেছে। রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট ও গোয়ালন্দ মোড়ে এই কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। এই দুই জায়গায় অত্যাধুনিক সিসিটিভি ক্যামেরাও স্থাপন করা হয়েছে।

জেলা পুলিশ জানায়, রাজবাড়ীতে সিসিটিভি ক্যামেরা ও কন্ট্রোল রুম স্থাপনের পাশাপাশি পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামানের তত্ত্বাবধানে প্রতিটি ঘাটের গুরুত্বপূর্ণ স্থাপনা, ট্রাফিক কার্যক্রম, ঢাকামুখী ফেরি পারাপারে অপেক্ষমাণ ট্রাক ও পরিবহন চলাচল সার্বক্ষণিক পর্যবেক্ষণ করা হচ্ছে।
এ ছাড়া ঈদে যাতে কোনো ধরনের চাঁদাবাজি, সন্ত্রাসী কর্মকাণ্ড, ছিনতাইয়ের মতো অপ্রীতিকর ঘটনা না ঘটে, সেই বিষয়ে প্রত্যক্ষ নজরদারি করা হচ্ছে। এ জন্য গুরুত্বপূর্ণ এলাকাগুলো সিসিটিভি ক্যামেরার নজরদারির আওতায় আনা হয়েছে।

রাজবাড়ী পুলিশ যাত্রীসাধারণকে পরামর্শ দিয়ে বলেছে, ‘কেউ অতিরিক্ত যাত্রী হয়ে ঝুঁকি নিয়ে লঞ্চ অথবা স্পিডবোটে উঠবেন না। ঈদে ঝুঁকি নিয়ে চলাচলের আগে নিজের ও পরিবারের কথা ভাবুন। সচেতন হোন, সতর্ক থাকুন। সময়ের চেয়ে জীবনের মূল্য অনেক বেশি।’

প্রয়োজনে রাজবাড়ী পুলিশ কন্ট্রোল রুমের ফোন নম্বর ০১৩২০১০২২৯৮, গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জের ফোন নম্বর ০১৩২০১০১৪৪৭, ট্রাফিক ইন্সপেক্টর (টিআই-১)-এর ফোন নম্বর ০১৩২০১০১৫২৯-এ যোগাযোগ করার পরামর্শ দেওয়া হয়েছে।