মাসিক অপরাধ পর্যালোচনা সভায় বক্তব্য দিচ্ছেন শেরপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান, বিপিএম। ছবি : বাংলাদেশ পুলিশ

শেরপুর জেলা পুলিশের নভেম্বর মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (১১ ডিসেম্বর) শেরপুর পুলিশ লাইনস মিলনায়তনে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন পুলিশ সুপার মো. কামরুজ্জামান, বিপিএম।

এক পুলিশ সদস্যের হাতে ক্রেস্ট তুলে দিছেন শেরপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান, বিপিএম। ছবি : বাংলাদেশ পুলিশ

সভায় জেলার বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতি, জঙ্গি দমন, অস্ত্র ও মাদক জব্দ, ট্রাফিক ব্যবস্থাপনা, কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং কার্যক্রম জোরদার, গ্রেপ্তারি পরোয়ানা তামিল, স্পর্শকাতর মামলার অগ্রগতি এবং গোয়েন্দা কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়।

মাসিক অপরাধ পর্যালোচনা সভায় অংশ নেওয়া পুলিশ সদস্যদের একাংশ। ছবি : বাংলাদেশ পুলিশ

পুলিশ সুপার তাঁর বক্তব্যে জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি ও সামগ্রিক বিষয় নিয়ে প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেন। একইসঙ্গে দেশে বিরাজমান স্বাভাবিক আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে নিষ্ঠা, পেশাদারত্ব ও সততার সঙ্গে দায়িত্ব পালন করতে পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানান।
এক পুলিশ সদস্যের হাতে ক্রেস্ট তুলে দিছেন শেরপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান, বিপিএম। ছবি : বাংলাদেশ পুলিশ

নভেম্বর মাসে বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অর্জন এবং চৌকস কাজের জন্য জেলার বিভিন্ন ইউনিটে কর্মরত চৌকস পুলিশ সদস্যদের পুরস্কৃত করেন পুলিশ সুপার।

সভায় শেরপুর জেলার শ্রেষ্ঠ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নির্বাচিত হন নালিতাবাড়ী থানার পরিদর্শক মো. এমদাদুল হক এবং শ্রীবরদী থানার পরিদর্শক বিপ্লব কুমার বিশ্বাস। শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক (তদন্ত) নির্বাচিত হন শেরপুর সদর থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আবু সাইম।

এক পুলিশ সদস্যের হাতে ক্রেস্ট তুলে দিছেন শেরপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান, বিপিএম। ছবি : বাংলাদেশ পুলিশ

শ্রেষ্ঠ মাদক জব্দকারী কর্মকর্তা নির্বাচিত হন জেলা গোয়েন্দা শাখার (ডিবি) উপপরিদর্শক (এসআই) মো. আজিজুল হক। শ্রেষ্ঠ উপপরিদর্শক (এসআই) নির্বাচিত হন ঝিনাইগাতী থানার এসআই মোহাম্মদ ফরিদ উদ্দিন এবং শ্রেষ্ঠ সহকারী উপপরিদর্শক (এএসআই) নির্বাচিত হন নকলা থানার এএসআই মোজাম্মেল হক।

শ্রেষ্ঠ পরোয়ানা তামিলকারী কর্মকর্তা নির্বাচিত হন শেরপুর সদর থানার এএসআই ওমর ফারুক এবং শ্রেষ্ঠ টিএসআই নির্বাচিত হন সদর ট্রাফিক পুলিশের টিএসআই মোফাজ্জল হোসেন।

জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও পরিদর্শকগণ (তদন্ত), পিবিআই ও সিআইডির প্রতিনিধিসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন মামলার তদন্তকারী কর্মকর্তাগণ সভায় উপস্থিত ছিলেন।