শেরপুরে ‘জয় বাংলা টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট-২০২৩’ উদ্বোধনের আগে-পরের কিছু মুহূর্ত। কোলাজ: পুলিশ নিউজ

শেরপুর জেলা পুলিশের আয়োজনে ‘জয় বাংলা টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট-২০২৩’-এর উদ্বোধন হয়েছে।

বুধবার শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিকভাবে বেলুন-ফেস্টুন ও পায়রা উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন ঘোষণা করেন ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য বিপিএম।

জেলা পুলিশ সুপার (এসপি) মো. কামরুজ্জামান বিপিএমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন শেরপুরের ইন সার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট (পুলিশ সুপার) আব্দুল্লাহ আল-মাহমুদ, পৌর মেয়র গোলাম কিবরিয়া লিটন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম, নালিতাবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখলেছুর রহমান লেবু, ঝিনাইগাতী উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম‌এ ওয়ারেজ নাইম ও সাংবাদিক দেবাশীষ ভট্টাচার্য্য।

ডিআইজি প্রধান অতিথির বক্তব্যে বলেন, ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানসহ ১৫ আগস্ট শাহাদাত বরণকারী বঙ্গবন্ধুর পরিবারের সদস্য ও অন্যান্যদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন।’

তিনি যুব সমাজকে খারাপ নেশা থেকে দূরে রাখতে, মাদক থেকে দূরে রাখতে খেলাধুলা অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে বলে অভিপ্রায় ব্যক্ত করেন।

পুলিশ সুপার তাঁর বক্তব্যে বলেন, ‘মহান স্বাধীনতার মাস। এই অগ্নিঝরা মার্চ বাঙালির স্বাধীনতা ঘোষণার মাস। আনুষ্ঠানিক সশস্ত্র মুক্তিযুদ্ধ শুরুর মাস। পরাধীনতার শৃঙ্খল ভেঙে অধিকার অর্জনের অগ্নিঝরা মাস এই মার্চ। এই মার্চ মাসকে ঘিরে রয়েছে বাঙালির অনেক দুঃসাহসিক ইতিহাস। এই মার্চকে ঘিরে আমাদের এই আয়োজন।’

উদ্বোধনী খেলায় টসে জিতে পুলিশ শেরপুর একাদশ ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার খেলা শেষে ৭ উইকেট হারিয়ে ১১৫ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে শেরপুর জেলা পুলিশ একাদশের বোলারদের নিয়ন্ত্রিত বোলিং ও অনবদ্য ফিল্ডিংয়ের মুখে নালিতাবাড়ী উপজেলা একাদশ সবগুলো উইকেট হারিয়ে ১০৭ রান সংগ্রহ করতে সক্ষম হয়।

জেলা পুলিশ শেরপুর একাদশ ৮ রানে জয় নিয়ে মাঠ ছাড়ে। জেলা পুলিশ শেরপুর একাদশের পক্ষে পাঁচ উইকেট শিকার করে ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হন কনস্টেবল হায়দার।