মাধবপুর থানা-পুলিশের হেফাজতে ৩ আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় সিএনজিচালিত অটোরিকশার সঙ্গে চার শিশুকে বেঁধে নির্যাতনের মামলায় তিনজনকে গ্রেপ্তার করেছে থানা-পুলিশ। রোববার (২৮ মে) রাতে তিনজনকে গ্রেপ্তার করা হয়। এর আগে রোববার রাতে নির্যাতিত এক শিশু সাগরের দাদা আনোয়ার ফকির বাদী হয়ে মাধবপুর থানায় পাঁচজনকে আসামি করে মামলা দায়ের করেন। খবর আজকের পত্রিকার।

গত শনিবার সন্ধ্যায় উপজেলার ধর্মঘর ইউনিয়নের বৈষ্ণবপুর গ্রামে ওই চার শিশুকে নির্যাতনের ঘটনা ঘটে। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন ওই গ্রামের আব্দুল হকের ছেলে আক্তার হোসেন, আব্দুল হালীমের ছেলে আসাদ আলী ও মৃত নূর হোসেনের ছেলে আব্দুল হক।

মাধবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আব্দুর রাজ্জাক মামলার অভিযোগের বিষয়ে বলেন, গত শনিবার সন্ধ্যায় গ্রেপ্তার তিনজনসহ কয়েকজন মিলে চার শিশুকে অটোরিকশার সঙ্গে বেঁধে নির্যাতন করেন। বিষয়টি জানার পর ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ এবং অভিযুক্তদের আটক করতে অভিযান পরিচালনা করা হয়। রোববার রাতে এক শিশুর দাদা বৈষ্ণবপুর গ্রামের আনোয়ার ফকির মাধবপুর থানায় মামলা করেন। মামলার পাঁচ আসামির মধ্যে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি দুজনকে গ্রেপ্তারে অভিযান চলছে।

নির্যাতিত দুই শিশুর মামা স্থানীয় ব্যবসায়ী মো. শামীম মিয়া জানান, শনিবার সন্ধ্যায় তিনি জানতে পারেন, তাঁর বোনের দুই ছেলেকে সিএনজিচালিত অটোরিকশার সঙ্গে বেঁধে রাখা হয়েছে। সেখানে গিয়ে তিনি চার শিশুকে অটোরিকশার সঙ্গে বাঁধা অবস্থায় দেখতে পান। এ সময় তিনি মুঠোফোন দিয়ে ভিডিও করলে তা মুছে ফেলা হয়।

আসাদ আলী সর্দার নামে স্থানীয় এক বাসিন্দা বলেন, ‘শিশুরা সিএনজিচালিত অটোরিকশার স্টিয়ারিংয়ের তার ছিঁড়ে ফেলায় তাদেরকে হাতে রশি দিয়ে বেঁধে আটক করা হয়। পরে আমি এসে শিশুদের পরিবারকে ২ হাজার টাকা জরিমানা করে তাদেরকে ছেড়ে দেওয়ার ব্যবস্থা করি।’