পুলিশি হেফাজতে দুই আসামি এবং উদ্ধার করা টাকা। ছবি: সংগৃহীত

ফরিদপুরের বঙ্গবন্ধু স্কয়ার থেকে চুরি হওয়া অবসরপ্রাপ্ত এক শিক্ষকের পেনশনের ১০ লাখ টাকা উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার (২৩ মে) দুপুরে পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলনকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা।

আসামিরা হলেন ফরিদপুরের কোতোয়ালি থানাধীন ডোমরাকান্দি এলাকার মো. জাহাঙ্গীর ইসলাম ও কবিরপুর গ্রামের মো. আবুল হোসেন মোল্লা।

পুলিশ জানায়, ৮ মে ফরিদপুরের মধুখালী উপজেলার মির্জাকান্দি এলাকার অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক মো. হাতেম মোল্লা পেনশনের ১০ লাখ টাকা জেলার প্রধান ডাকঘর থেকে উত্তোলন করেন। টাকা নিয়ে যাওয়ার সময় শহরের বঙ্গবন্ধু স্কয়ার থেকে চুরি হয়ে যায়। এ ঘটনায় ৯ মে কোতোয়ালি থানায় মামলা করেন তিনি। পরে সিসিটিভি ফুটেজ দেখে তিনজনকে শনাক্ত করা হয়।

পরে রোববার (২২ মে) দিবাগত রাতে ডোমরাকান্দি এলাকায় অভিযান চালিয়ে জাহিদুল ইসলাকে গ্রেপ্তার করে কোতোয়ালি থানা-পুলিশ। তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে আবুল হোসেনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁদের কাছ থেকে ১০ লাখ টাকা উদ্ধার করা হয়। অপর আসামিকে গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত আছে।

অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা জানান, বিভিন্ন ব্যাংক ও জেলার প্রধান ডাকঘরে ওত পেতে থাকতেন এই চক্রের তিন সদস্য। কেউ বড় অঙ্কের টাকা তুললে তাঁকে অনুসরণ করতেন এবং সুবিধাজনক স্থান থেকে সেই টাকা চুরি করতেন বা ছিনিয়ে নিতেন।