আসামি গ্রেপ্তারকালে কবজি বিচ্ছিন্ন হওয়া কনস্টেবল মো. জনি খানের শয্যাপাশে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার)। ছবি: বাংলাদেশ পুলিশ

চট্টগ্রামের লোহাগাড়া থানা এলাকায় আসামি গ্রেপ্তারকালে আসামির দায়ের কোপে কবজি বিচ্ছিন্ন হওয়া কনস্টেবল মো. জনি খানের সঙ্গে হাসপাতালে সাক্ষাৎ করেছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার)।

সোমবার (২৩ মে) বিকেলে রাজধানীর আল মানার হাসপাতালে উপস্থিত হয়ে ওই পুলিশ সদস্যের চিকিৎসার খোঁজখবর নেন আইজিপি।

এ সময় উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আইজিপি বলেন, ‘পুলিশ দেশ ও জনগণকে নিরাপদ রাখতে সর্বোচ্চ ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করে থাকে। দায়িত্ব পালনকালে সতর্কতা অবলম্বন করা সত্ত্বেও অনেক সময় দুর্ঘটনা ঘটে যায়। প্রতিবছর দায়িত্ব পালনকালে এ ধরনের দুর্ঘটনায় আমরা অনেক সহকর্মীকে হারাই।’

আইজিপি আরও বলেন, ‘অপরাধীর বিরুদ্ধে অভিযান পরিচালনাকালে আমাদের এক সহকর্মীর বিচ্ছিন্ন হওয়া কবজি দীর্ঘ প্রায় ৯ ঘণ্টা অপারেশনের পর ডাক্তাররা সফলভাবে প্রতিস্থাপন করতে সক্ষম হয়েছেন।’ তিনি এ ধরনের জটিল অপারেশন পরিচালনাকারী চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারী, হাসপাতাল কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

১৫ মে সকালে চট্টগ্রাম জেলার লোহাগাড়া থানাধীন পদুয়া লালারখিল গ্রামে এজাহারভুক্ত আসামিকে গ্রেপ্তার করতে গিয়ে আসামির দায়ের কোপে কনস্টেবল মো. জনি খানের কবজি বিচ্ছিন্ন হয়ে যায়।