পুলিশের হেফাজতে গ্রেপ্তার আসামি ও উদ্ধার করা গাঁজা। ছবি: বাংলাদেশ পুলিশ

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) শাহ মখদুম থানার পুলিশ ওই থানা এলাকার নওদাপাড়া আমচত্বর মোড়ে চাঁপাইনবাবগঞ্জগামী একটি বাসে তল্লাশি চালিয়ে ৫ কেজি গাঁজাসহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তার আসামি মো. মাইনুল ইসলাম (৩৬) চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার বিশ্বনাথপুর এলাকার মো. আরজেদ আলীর ছেলে।

জানা যায়, ২ মে রাতে শাহ মখদুম বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. নূর আলম সিদ্দিকীর সার্বিক তত্ত্বাবধানে শাহ মখদুম থানার একটি টিম থানা এলাকায় মাদকদ্রব্য উদ্ধার ও ওয়ারেন্ট তামিল ডিউটি করছিল।

এ সময় শাহ মখদুম থানার অফিসার ইনচার্জ মো. ইসমাইল হোসেনের দিকনির্দেশনায় এসআই মো. আব্দুল মতিন ও তাঁর টিম রাত সোয়া ৯টায় নওদাপাড়া আমচত্বর মোড়ে চেকপোস্ট স্থাপন করে সন্দেহজনক যানবাহন তল্লাশি করছিল। কয়েকটি বাস তল্লাশি করার পর রাত ১০টায় চাঁপাইনবাবগঞ্জ গামী একটি বাস তল্লাশি করে বাসের বক্সে রাখা একটি বালতির ভেতর থেকে ৫ কেজি গাঁজা উদ্ধার করা হয় এবং রাজমিস্ত্রি ও রংমিস্ত্রির কাজে ব্যবহৃত কিছু মালামাল জব্দ করা হয়। এরপর সেই বালতি ও মিস্ত্রির ব্যবহৃত মালামালের বস্তার টোকেন মিলিয়ে যাত্রীবেশে থাকা আসামি মাইনুল ইসলামকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার আসামিকে জিজ্ঞাসাবাদে জানা যায়, তিনি রাজমিস্ত্রি ও রংমিস্ত্রির ছদ্মবেশ ধারণ করে কুমিল্লা গিয়ে গাঁজা কিনে চাঁপাইনবাবগঞ্জে নিয়ে আসেন। সেখানে মোমিন নামক এক ব্যক্তির কাছে গাঁজাগুলো বিক্রি করার কথা ছিল বলে স্বীকার করেন। তিনি দীর্ঘদিন ধরে নিজ এলাকাসহ দেশের বিভিন্ন জেলায় গাঁজা বিক্রি করে আসছিলেন বলেও জানান।

আসামি মাইনুলের বিরুদ্ধে শাহ মখদুম থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আইনে মামলা করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।