আরএমপির শাহ মখদুম থানা-পুলিশ গত সোমবার নিখোঁজ নারীকে উদ্ধার করে। ছবি: বাংলাদেশ পুলিশ

রাজশাহী মহানগরের শাহ মখদুম থানার পবা নতুন পাড়া এলাকার নিখোঁজ নারীকে বাগমারা থানা এলাকা থেকে উদ্ধার করেছে আরএমপির শাহ মখদুম থানা-পুলিশ।

উদ্ধার করা নারী সাগরী (৩৪) রাজশাহী মহানগরের শাহ মখদুম থানার পবা নতুন পাড়ার শম্ভুর মেয়ে।

আরএমপি সূত্রে জানা যায়, রাজশাহী মহানগরীর শাহ মখদুম থানার পবা নতুন পাড়ার শম্ভুর মেয়ে ক্ষুদ্র জাতিগোষ্ঠীর মানুষ সাগরী পবা নতুন পাড়া বনলতা আবাসিক এলাকার একটি বাড়িতে কাজ করতেন। গত ১৩ মার্চ বিকেল চারটার দিকে কাজ করার জন্য বাড়ি থেকে বের হয়ে ফিরে না এলে তাঁর মা শাহ মখদুম থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

ওই জিডির পরিপ্রেক্ষিতে শাহ মখদুম বিভাগের উপকমিশনার মো. নূর আলম সিদ্দিকীর তত্ত্বাবধানে শাহ মখদুম থানা-পুলিশের একটি টিম নিখোঁজ সাগরীকে উদ্ধারে অভিযান শুরু করে। থানা-পুলিশ সাগরীর কোনো সন্ধান না পাওয়ায় ক্ষুদ্র জাতিগোষ্ঠীর মানুষেরা একাধিকবার বোয়ালিয়া থানাধীন জিরো পয়েন্ট এলাকায় মানববন্ধন করেন, যার খবর জাতীয় ও স্থানীয় একাধিক পত্রিকায় আসে।

এদিকে শাহ মখদুম থানা-পুলিশ সাগরীকে উদ্ধারে অভিযান অব্যাহত রাখে। খোঁজাখুঁজির একপর্যায়ে শাহ মখদুম থানা-পুলিশের ওই টিম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, সাগরী রাজশাহীর বাগমারা থানাধীন বীরসনি গ্রামের সুনীল চন্দ্র শীলের বাড়িতে আছেন।

এর পরিপ্রেক্ষিতে থানা-পুলিশ গত সোমবার রাত সাড়ে আটটার দিকে হাট গাঙ্গোপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের অফিসার ও ফোর্সের সহায়তায় সুনীল চন্দ্র শীলের বাড়ি থেকে সাগরীকে উদ্ধার করে।
উদ্ধার হওয়া নারীকে মঙ্গলবার আদালতে পাঠানো হয়েছে।