উদ্ধার করা অস্ত্রশস্ত্র

শাহ আলীর বেড়িবাঁধ এলাকা থেকে দেশীয় অস্ত্রসহ সংঘবদ্ধ ডাকাত চক্রের ৭ সদস্যকে গ্রেপ্তার করেছে শাহ আলী থানার পুলিশ। খবর ডিএমপি নিউজের।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন শাওন ওরফে শাউন আহম্মেদ জয়, মো. আলী হোসেন ওরফে ফয়সাল ওরফে রফিক, মো. সোহরাব ওরফে আকতার খাঁ, জাহিদুল ইসলাম, রানা মিয়া, মো. আব্বাস ও মো. রাসেল হোসেন।

শাহ আলী থানার অফিসার ইনচার্জ মো. আমিনুল ইসলাম পিপিএম জানান, শুক্রবার (১১ নভেম্বর) রাতে সংবাদ আসে, কয়েকজন ব্যক্তি ডাকাতি করার উদ্দেশ্যে বেড়িবাঁধ এলাকায় অবস্থান করছেন। এমন সংবাদের ভিত্তিতে রাত সাড়ে ১১টায় অভিযান চালিয়ে ৭ জনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁদের হেফাজত থেকে ২টি চাপাতি, ৪টি চাকু, ১টি স্টিলের পাইপ, ১টি লোহার রড, ৩টি রশি, ১টি গামছা, ৫টি মোবাইল ও আগের ডাকাতি করা একটি পিকআপ উদ্ধার করা হয়।

তিনি বলেন, আসামিরা আগের ডাকাতি করা পিকআপসহ আবার ডাকাতি করার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। তাঁরা পেশাদার আন্তজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে ওসি বলেন, গ্রেপ্তার ব্যক্তিরা যাত্রীবেশে পিকআপ অথবা অন্য কোনো গাড়ি ভাড়ায় নিয়ে প্রথমে তা লুট করে, পরে ওই লুট করা গাড়ি দিয়ে ঢাকা মহানগর, ঢাকা জেলা, গাজীপুর ও নারায়ণগঞ্জ জেলায় ডাকাতি করে।

পুলিশের রেকর্ডপত্র পর্যালোচনা করে দেখা যায়, গ্রেপ্তার প্রত্যেকের নামে দেশের বিভিন্ন থানায় একাধিক ডাকাতি, মাদকসহ বিভিন্ন মামলা রয়েছে। এবার শাহ আলী থানা-পুলিশের হাতে গ্রেপ্তার হওয়ায় আরও একটি মামলা যুক্ত হলো।