উদ্ধার করা স্বর্ণালঙ্কার, অস্ত্রসহ গ্রেপ্তার আসামিরা। ছবি : ডিএমপি নিউজ

শাহজাহানপুরের একটি বাসায় ভোররাতে গ্রিল কেটে অস্ত্রের মুখে জিম্মি করে স্বর্ণালঙ্কারসহ মালামাল লুটের ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে শাজাহানপুর থানা-পুলিশ। তাঁরা হলেন মো. সোহেল ওরফে জামাই সোহেল, মোহাম্মদ রুবেল শেখ, জাহাঙ্গীর ওরফে লালু ও রাজন মোড়ল। খবর ডিএমপি নিউজের।

এজাহারের বরাত দিয়ে শাহজাহানপুর থানার ওসি মো. মনির হোসেন মোল্লা বলেন, ১ জানুয়ারি ভোরবেলায় মালিবাগের প্রথম লেনের একটি বাসার দ্বিতীয় তলায় গ্রিল কেটে চারজন লোক প্রবেশ করেন। তাঁরা বাসার সবাইকে চাপাতির মুখে জিম্মি করে ১ লাখ ৭৫ হাজার টাকা ও স্বর্ণালঙ্কার নিয়ে পালিয়ে যান।

এ ঘটনায় বাসার মালিকের অভিযোগের পরিপ্রেক্ষিতে ২ জানুয়ারি শাহজাহানপুর থানায় মামলা হয়। ঘটনাটি অত্যন্ত গুরুত্বের সঙ্গে নিয়ে উপপুলিশ কমিশনার (মতিঝিল বিভাগ) একটি টিম গঠন করেন। ঊর্ধ্বতন কর্মকর্তার সমন্বয়ে গঠিত এ টিম ঘটনাস্থল ও আশপাশ এলাকার একাধিক সিসি ফুটেজ বিশ্লেষণ করে ঘটনায় জড়িত চারজনকে শনাক্ত করে।

ওসি বলেন, পরে তাঁরই নেতৃত্বে মামলার তদন্তকারী কর্মকর্তাসহ রাজধানী, কুমিল্লা, ঢাকা ও গাজীপুর জেলায় একাধিক স্থানে অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তার করা হয়। ওই সময় লুট হওয়া স্বর্ণালঙ্কারসহ ৫৬ হাজার টাকা তাঁদের হেফাজত থেকে জব্দ করা হয়।

গেপ্তারের সময় লুণ্ঠনের কাজে ব্যবহৃত অন্যান্য যন্ত্রপাতি ও সোহেলের কাছ থেকে একটি গুলি, একটি ম্যাগাজিন ও একটি পিস্তল উদ্ধার করা হয়।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে অস্ত্র আইনে আরও একটি মামলা হয়েছে। তাঁদের বিরুদ্ধে ডিএমপির বংশাল, শাহজাহানপুর ও রামপুরা থানায় ডাকাতি, দস্যুতা, খুনসহ মাদকের একাধিক মামলা রয়েছে।