রাজধানীর শাহজাহানপুর থেকে অস্ত্র, গুলিসহ একজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা মতিঝিল বিভাগ। তাঁর নাম মো. আমিনুল ইসলাম ওরফে রাজু। খবর ডিএমপি নিউজের।

শুক্রবার (২৮ জানুয়ারি) রাত ১০টা ৩০ মিনিটে শাহজাহানপুর থানার কবি বেনজির বাগান এলাকায় অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করে গোয়েন্দা মতিঝিল বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম।

অভিযানে নেতৃত্ব দেওয়া গোয়েন্দা মতিঝিল বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. আব্দুল্লাহ আল মামুন বলেন, গত বছরের ১৫ মে সন্ধ্যা ৬টায় সবুজবাগ থানার খিলগাঁও ফ্লাইওভারের নিচে রেমন্ড টেইলার্সের সামনে ভিকটিম মো. সাইফুল ইসলামকে কয়েকজন দুষ্কৃতকারী হত্যার উদ্দেশ্যে গুলি করে। এ ঘটনায় ভিকটিমের স্ত্রীর অভিযোগের পরিপ্রেক্ষিতে ১৬ মে সবুজবাগ থানায় মামলা দায়ের হয়।

মো. আব্দুল্লাহ আল মামুন বলেন, মামলাটি তদন্তকালে এজাহারনামীয় মো. মনিরুজ্জামান সুমন, মো. মঞ্জুরুল ইসলাম ওরফে কচি, রাসেল তালুকদার ওরফে চাপাতি রাসেল, মো. উজ্জ্বল তালুকদার এবং সন্দেহভাজন হিসেবে মো. আমির হোসেন ও মো. ইমনকে ইতিপূর্বে গ্রেপ্তার আদালতে পাঠানো হয়েছে।

তিনি বলেন, উক্ত ঘটনায় জড়িত তদন্তে প্রাপ্ত অভিযুক্ত রাজু শুক্রবার রাতে শাহজাহানপুর থানার কবি বেনজির বাগান এলাকায় অবস্থান করছেন বলে তথ্য পাওয়া যায়। এমন তথ্যের ভিত্তিতে উক্ত স্থানে অভিযান চালিয়ে রাজুকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁর দেওয়া তথ্যমতে গতকাল শনিবার (২৯ জানুয়ারি) রাত ২টা ৪০ মিনিটে শাহজাহানপুর থানার রেলওয়ে কলোনি এলাকা থেকে একটি বিদেশি রিভলবার ও ২টি গুলি জব্দ করা হয়।

গোয়েন্দা এ পুলিশ কর্মকর্তা আরও বলেন, এলাকায় আধিপত্য বিস্তার এবং বিভিন্ন অনৈতিক ব্যবসা ও চাঁদাবাজিতে একচ্ছত্র নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার জন্য ভিকটিম সাইফুলকে হত্যার উদ্দেশ্যে গুলি করা হয়েছে। এ সংক্রান্তে গ্রেপ্তারকৃত রাজুকে শাহজাহানপুর থানায় অস্ত্র আইনে রুজুকৃত মামলায় আদালতে পাঠানো হয়েছে।