হযরত শাহজালাল বিমানবন্দরে ইয়াবাসহ আটক আব্দুল মান্নান খান ও নাহিদ শিকদার। ছবি: বাংলাদেশ পুলিশ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ২৩৮৯টি ইয়াবা বড়িসহ আব্দুল মান্নান খান ও নাহিদ শিকদার নামের দুই ব্যক্তিকে আটক করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। সোমবার সন্ধ্যায় অভ্যন্তরীণ টার্মিনালে তাঁদের দেহ তল্লাশি করে এসব বড়ি পাওয়া যায়।

এয়ারপোর্ট এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জানান, আব্দুল মান্নান খাঁন এবং নাহিদ শিকদার সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে একটি ফ্লাইটে ঢাকায় অবতরণ করেন। এপিবিএনের গোয়েন্দারা নাহিদ শিকদারকে অভ্যন্তরীণ টার্মিনালের আগমনী এলাকা থেকে এবং আব্দুল মান্নান খানকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহায়তায় যৌথভাবে ১ নম্বর আন্তর্জাতিক টার্মিনালের পার্কিং এলাকা থেকে আটক করে। তাঁদের এয়ারপোর্ট আর্মড পুলিশের অফিসে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে তাঁরা তাঁদের কাছে ইয়াবা থাকার কথা স্বীকার করেন।

আব্দুল মান্নান তাঁর প্যান্টের পকেট থেকে একটি ৯৩৭টি ইয়াবা বড়ি বের করে দেন। অন্য যাত্রী নাহিদ সিকদারের কাছ থেকে ১৪৫২টি ইয়াবা বড়ি উদ্ধার করা হয়। এসব বড়ির বাজার মূল্য আনুমানিক ২ লক্ষ ৮০ হাজার টাকা।

অতিরিক্ত পুলিশ সুপার জিয়া জানান, ২০২০ সালে চট্টগ্রামের সাতকানিয়া থানায় নাহিদ সিকদার ইয়াবাসহ আটক হওয়ায় তাঁর নামে চট্টগ্রাম আদালতে মামলা চলমান রয়েছে। ওই মামলায় জামিনে মুক্ত হয়ে তিনি আবারও মাদক ব্যবসায় জড়িত হয়েছেন। দুজন যাত্রীই কক্সবাজারের টেকনাফ থানার বাসিন্দা। তাঁদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে বিমানবন্দর থানায় আলাদা মামলা হয়েছে।