এপিবিএনের হেফাজতে গ্রেপ্তার ফরিদ মিয়া। ছবি: বাংলাদেশ পুলিশ।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৩০০০ পিস ইয়াবাসহ একজনকে গ্রেপ্তার করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

গ্রেপ্তার ব্যক্তির নাম ফরিদ মিয়া (৩৮)। তাঁর বাড়ি কক্সবাজারের টেকনাফ উপজেলায়।

আজ ২২ জুন সকালে বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের সামনে সরকারি পার্কিং এলাকার পাশের কোমল পানীয়ের দোকানের সামনে থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

বিমানবন্দরে কর্মরত এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে পাওয়া তথ্যের ভিত্তিতে আজ সকাল থেকে এয়ারপোর্ট আর্মড পুলিশের একটি গোয়েন্দা দল এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি অপারেশন দল অভ্যন্তরীণ টার্মিনালের সামনে নজরদারি করছিল। সকাল ১০টার সময় সেখানে অভিযুক্ত ফরিদ মিয়াকে অবস্থান করতে দেখা যায়। এ সময় তাঁকে অস্থির এবং অসংলগ্নভাবে এদিক-সেদিক ঘোরাঘুরি করতে দেখা যায়। এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের গোয়েন্দা দল তখন তাঁকে গ্রেপ্তার করে এবং এয়ারপোর্টে তাদের অফিসে নিয়ে আসে। জিজ্ঞাসাবাদের শুরুতে তিনি অস্বীকার করলেও একপর্যায়ে স্বীকার করেন যে তিনি ইয়াবা বহন করছেন। তখন তল্লাশি করা শুরু করলে তিনি তাঁর কাছে থাকা কালো রঙের একটি ব্যাগ থেকে ইয়াবা বের করে দেন। গণনা শেষে ৩০০০ পিস ইয়াবা পাওয়া যায়। ইয়াবা বহনের বিষয়ে জিজ্ঞাসাবাদে অভিযুক্ত কোনো সদুত্তর দিতে পারেননি।

ফরিদ মিয়ার বিরুদ্ধে বিমানবন্দর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।