হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্বর্ণসহ আটক ব্যক্তি। কোলাজ: পুলিশ নিউজ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সিভিল এভিয়েশনের গাড়িচালক সালেহকুজ্জামানকে ৫টি সোনার বার, ৫০টি স্বর্ণের চেইনসহ আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

শুক্রবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।

তিনি জানান, ড্রাইভার সালেকুজ্জামান হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২১ নম্বর গেট ব্যবহার করে টার্মিনালের ভেতরে প্রবেশ করেন। এরপর ১ নম্বর লাগেজ বেল্টের টয়লেট থেকে সোনার বার এবং স্বর্ণের চেইনগুলো সংগ্রহ করেন। পরে এই স্বর্ণগুলো নিয়ে কাস্টমসের গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় তাঁর আচরণ এবং গতিবিধি দেখে এপিবিএনের গোয়েন্দা দলের সন্দেহ হয়। গ্রিন চ্যানেল পেরিয়ে বের হয়ে যাওয়ার সময় তাঁকে আটক করা হয় এবং জিজ্ঞাসাবাদের জন্য এপিবিএন অফিসে নেওয়া হয়।

জিয়াউল হক আরও জানান, এপিবিএনের অফিসে এনে ক্যাবের গাড়িচালককে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি প্রথমে অস্বীকার করেন এবং পরবর্তী সময়ে তিনি সোনা চোরাচালানের কথা স্বীকার করেন। এরপর তাঁর শরীর তল্লাশি করলে তিনি নিজ হাতেই স্বর্ণের প্যাকেটগুলো বের করে দেন। সোনার বারগুলো কালো স্কচ টেপে মোড়ানো ছিল এবং স্বর্ণের চেইনগুলো সাদা স্কচ টেপে মোড়ানো ছিল। ৫টি সোনার বার (৯৯.৯৬ গ্রাম করে প্রতিটি বার) পাওয়া যায়। সোনার বারগুলোর ওজন ৪৯৯.৬২ গ্রাম। স্বর্ণের চেইন ও ব্রেসলেটের ওজন ৩২৩.৯০ গ্রাম। সব মিলিয়ে ৮২৩.৫২ গ্রাম, যার বাজারমূল্য প্রায় ৮২ লাখ টাকা।