এপিবিএনের হেফাজতে ইয়াবাসহ আটক ব্যক্তি। ছবি: বাংলাদেশ পুলিশ।

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৩ হাজার ৫৬৫ পিস ইয়াবাসহ মো. জাহিদ হোসেন (২৭) নামে এক ব্যক্তিকে আটক করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

শুক্রবার ( ২৬ মে) দুপুরে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।

তিনি জানান, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এয়ারপোর্ট এপিবিএনের নিয়মিত নজরদারির অংশ হিসেবে সাদা পোশাকের গোয়েন্দা দল এবং পেট্রোল দল ২৪/৭ কাজ করে। আজ সকালে এপিবিএনের গোয়েন্দা দল বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের সামনে গোয়েন্দা কার্যক্রম পরিচালনা করার সময় অভিযুক্তকে লক্ষ্য করে। এসময় তার আচরণ সন্দেহজনক মনে হয়। তার দিকে এগিয়ে যেতেই অভিযুক্ত মো. জাহিদ হোসেন দৌড়ে পালানোর চেষ্টা করেন। এ সময় এপিবিএনের গোয়েন্দা সদস্যরা তাকে আটক করেন। এর পরে তাকে এয়ারপোর্ট এপিবিএনের অফিসে এনে জিজ্ঞাসাবাদ করা হয়।

বিস্তারিত জিজ্ঞাসাবাদে তিনি ইয়াবা বহন করছেন বলে স্বীকার করেন এবং নিজ হাতে তার পরনের পোশাকের পকেট থেকে ইয়াবা বের করে দেন।

উদ্ধার করা ইয়াবা ট্যাবলেট। ছবি: বাংলাদেশ পুলিশ।

মোহাম্মদ জিয়াউল হক আরও জানান, জাহিদ হোসেনের কাছে মোট ৩ হাজার ৫৬৫ টি ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। এগুলোর বাজারমূল্য আনুমানিক ১০ লক্ষ ৫৯ হাজার ৫০০ টাকা। জাহিদের পিতার নাম আব্দুল গফুর, গ্রামের বাড়ি কক্সবাজার জেলার টেকনাফে।

জিয়াউল হক আরো জানান যে, গত ২ সপ্তাহের মধ্যে এই নিয়ে ৩ জনকে ইয়াবাসহ বিমানবন্দর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযুক্তের বিরুদ্ধে প্রচলিত আইনে বিমানবন্দর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।