পুলিশের হেফাজতে গ্রেপ্তার তিন অপহরণকারী। ছবি: বাংলাদেশ পুলিশ।

ময়মনসিংহ জেলার ভালুকা মডেল থানার পুলিশ অভিযান চালিয়ে মুক্তিপণের জন্য অপহৃত এক ব্যক্তিকে উদ্ধার করেছে। অপহরণের মামলা হওয়ার তিন ঘণ্টার মধ্যে তাকে উদ্ধার করা হয়। গ্রেপ্তার করা হয়েছে তিনজন অপহরণকারীকে।

জানা গেছে, ময়মনসিংহ জেলার মুক্তাগাছার বাসিন্দা মো. মোবারক হোসেন ভালুকা মডেল থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে এই মর্মে অভিযোগ করেন যে,তার বড় ভাই মো. মোস্তফা আহম্মেদ ঢাকার উত্তরায় ভাড়া বাসায় থেকে চাকরির সন্ধান করছিলেন। ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে জনৈক শাকিলের সাথে তার পরিচয় হয়। শাকিল মোস্তফা আহমেদকে চাকরির প্রলোভন দেখিয়ে ময়মনসিংহের ভালুকা থানাধীন কাঁঠালী নামক স্থানে তার সাথে দেখা করতে বলেন।

গতকাল ২৫ মে চাকরি পাওয়ার আশায় মোস্তফা ভালুকায় আসেন। আনুমানিক দুপুর পৌনে ২টার সময় বাস থেকে নামামাত্র অজ্ঞাতনামা অপহরণকারীরা মোটরসাইকেল যোগে তাকে কাঁঠালী এলাকার কানা মার্কেট সংলগ্ন মোস্তফা গ্রুপের বাউন্ডারির ভিতরে অপহরণ করে নিয়ে যায়। এরপর ভিকটিমের মোবাইল থেকে তার মায়ের কাছে ফোন করে ২০ হাজার টাকা মুক্তিপন দাবি করে।

আজ ২৬ মে সকালে ভালুকা মডেল থানাপুলিশ এই অভিযোগ পেলে তৎক্ষণাৎ মামলা হয় এবং থানার একটি চৌকস দল অফিসার ইনচার্জ মো. কামাল উদ্দিনের নেতৃত্বে অভিযান চালিয়ে মাত্র তিন ঘণ্টার মধ্যে অপহৃত মোস্তফাকে উদ্ধার করে।

অভিযানকালে পুলিশের টিম অপহরণকারী মো. সাদ্দাম হোসেন (২৮) ও শফিউল্লাহ তুহিনকে (২৫) গাজীপুর জেলার শ্রীপুর থানা এলাকা থেকে এবং মাহাবুব হাসান সাগরকে (২২) ময়মনসিংহের ত্রিশাল থানাধীন বালিয়াপাড়া এলাকা থেকে গ্রেপ্তার করে।তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।