মঙ্গলবার সন্ধ্যায় বুলবুল হত্যাকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ। ছবি: সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বুলবুল আহমেদ হত্যার ঘটনায় তিন আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে ও বুধবার সকালে অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন বিশ্ববিদ্যালয়ের পাশের টিলারগাঁও এলাকার কামরুল ইসলাম (২১), আবুল হোসেন (১৯) ও মোহাম্মদ হাসান (১৯)। তাঁদের বাড়ি পাশাপাশি বলে জানিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার আজবাহার আলী শেখ।

তিনি বলেন, ‘গ্রেপ্তার কামরুলের স্বীকারোক্তির ভিত্তিতে তাঁর টিলারগাঁওয়ের বাসা থেকে বুলবুল হত্যায় ব্যবহৃত ছুরি ও মোবাইল ফোন জব্দ করা হয়েছে। কামরুল নিজে এগুলো বের করে দেন।’

সিলেটের জালালাবাদ থানার ওসি নাজমুল হুদা খান জানান, গ্রেপ্তার ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাঁদের কাছে বিস্তারিত জানা যেতে পারে।

এর আগে হত্যার ঘটনায় সন্দেহভাজন তিনজনকে আটক করে পুলিশ।

সোমবার সন্ধ্যায় ক্যাম্পাসের ভেতরে ছুরিকাঘাতে প্রাণ হারান বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী বুলবুল আহমেদ। এ সময় তাঁর সঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের এক ছাত্রী ছিলেন।

ওই ছাত্রীর ভাষ্য, তিনজন মাস্ক পরা লোক এসে বুলবুলকে ডেকে নিয়ে ছুরিকাঘাত করে। তাঁকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মঙ্গলবার এই ছাত্রীকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। তাঁকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন পুলিশ সদস্যরা।

খুনের ঘটনার তদন্তে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কমিটি গঠন করে।

হত্যার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন বাদী হয়ে জালালাবাদ থানায় সোমবার রাতে মামলা করেন।

বুলবুলের বুকের বাঁ পাশে ছুরিকাঘাতে প্রচুর রক্তক্ষরণের কারণে তাঁর মৃত্যু হয় বলে মামলায় উল্লেখ করা হয়।