সুনামগঞ্জের শান্তিগঞ্জ থানা এলাকায় ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে বুধবার আর্থিক সহায়তা দেয় জেলা পুলিশ। ছবি: বাংলাদেশ পুলিশ

সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ থানার বিভিন্ন এলাকায় গত ৩১ মার্চ রাতে ঘূর্ণিঝড়ে সাধারণ মানুষের ঘরবাড়ি ও দোকানপাট ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়। ক্ষতিগ্রস্ত এসব পরিবারকে সুনামগঞ্জ জেলা পুলিশের পক্ষ থেকে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।

আজ বুধবার দুপুর ১২টার দিকে শান্তিগঞ্জ থানার জয়কলস ইউনিয়নের কারূপদলং এবং পশ্চিম পাগলা ইউনিয়নের নবীনগর ও রায়পুর গ্রামের ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে আর্থিক সহায়তা দেওয়া হয়।

সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও পরিকল্পনা মন্ত্রণালয়-সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এম এ মান্নান, স্থানীয় জনপ্রতিনিধি, স্থানীয় আওয়ামী লীগ নেতাদের উপস্থিতিতে ক্ষতিগ্রস্তদের মধ্যে নগদ অর্থ তুলে দেন পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মোহাম্মদ এহ্সান শাহ্ পিপিএম-সেবা।

সুনামগঞ্জ জেলা পুলিশের পক্ষ থেকে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ১০০ জনকে ২ হাজার টাকা করে দুই লাখ টাকা আর্থিক সহায়তা দেওয়া হয়।

ওই সময় পুলিশ সুপার বলেন, ‘বাংলাদেশ পুলিশ দেশের আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি সময়ের প্রয়োজনে দরিদ্র ও বিপদগ্রস্ত সাধারণ মানুষের পাশে দাঁড়ায়। তারই অংশ হিসেবে সুনামগঞ্জ জেলা পুলিশ আজকে এই এলাকায় যাদের ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে, যারা অসহায়, তাদের পাশে সাধ্যমতো সহযোগিতার হাত বাড়িয়েছে।’

অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) রাজন কুমার দাস, সহকারী পুলিশ সুপার (ছাতক সার্কেল) রণজয় চন্দ্র মল্লিক, শান্তিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী মোক্তাদির হোসেনসহ শান্তিগঞ্জ থানার স্থানীয় রাজনীতিক, স্থানীয় সাংবাদিকসহ জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন।