কমিউনিটি পুলিশিংয়ের কার্যক্রম পরিদর্শনকালে কেএমপি কমিশনার বিট কার্যালয়ে আগত সেবা প্রার্থীদের কাছ থেকে বিভিন্ন অভিযোগ শোনেন। ছবি: খুলনা মেট্রোপলিটন পুলিশ

খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান ভূঞা সোনাডাঙ্গা মডেল থানার ০৬ নং ও ০৭ নং বিটের কার্যক্রম এবং ১৮ নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিংয়ের কার্যক্রম আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে সরেজমিনে পরিদর্শন করেছেন। পরিদর্শনকালে কমিশনার বিট কার্যালয়ে আগত সেবা প্রার্থীদের কাছ থেকে জমি নিয়ে বিরোধ, স্বামী-স্ত্রীর কোন্দল, স্থানীয় মারামারিসহ বিভিন্ন অভিযোগ শোনেন এবং তাৎক্ষণিক সমস্যার সমাধানে পদক্ষেপ নেন।

এ ছাড়া কমিশনার খুলনা মহানগরীর সোনাডাঙ্গা মডেল থানার বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং ফোরামের বিভিন্ন পর্যায়ের নেতা এবং আগত সেবা প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করেন। মতবিনিময়কালে স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও আগত সেবা প্রার্থীরা জানান, বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং কার্যক্রমের মাধ্যমে ছোট ছোট সমস্যা স্থানীয়ভাবে সমাধান হয়ে যাওয়ায় ব্যক্তি তথা সমাজ উপকৃত হচ্ছে। সোনাডাঙ্গা মডেল থানা কর্তৃক প্রদত্ত এই ধরনের জনবান্ধব পুলিশি সেবা অব্যাহত থাকবে বলে তাঁরা আশাবাদ ব্যক্ত করেন।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন কেএমপির ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ আনোয়ার হোসেন; ডেপুটি পুলিশ কমিশনার (ট্রাফিক) মোহাম্মদ তাজুল ইসলাম; অতিরিক্ত ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ) সোনালী সেন; সহকারী পুলিশ কমিশনার (সোনাডাঙ্গা জোন) আতিক আহমেদ চৌধুরী; সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক) খন্দকার আবু হাসান; অফিসার ইনচার্জ (সোনাডাঙ্গা মডেল থানা) মো. মমতাজুল হক প্রমুখ।