বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আধুনিক ১০তলা বিপণিবিতানের নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ডিএসসিসির মাননীয় মেয়র শেখ ফজলে নূর তাপস। ছবি : প্রথম আলো

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওতাধীন এলাকায় লাল চিহ্নিত গুরুত্বপূর্ণ সড়কে আগামী সপ্তাহ থেকে আর হকার বসতে দেওয়া হবে না বলে জানিয়েছেন মাননীয় মেয়র শেখ ফজলে নূর তাপস।

বুধবার (৭ সেপ্টেম্বর) সকালে রাজধানীতে ১০তলা বঙ্গবন্ধু অ্যাভিনিউ বিপণিবিতানের নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে মেয়র এ ঘোষণা দেন। খবর প্রথম আলোর।

ডিএসসিসির সংবাদ বিজ্ঞপ্তিতে মেয়র বলেন, বঙ্গবন্ধু অ্যাভিনিউ হকার্স মার্কেটের ভিত্তিপ্রস্তর স্থাপনের মধ্য দিয়ে তাঁরা একটি নতুন পদক্ষেপে যাচ্ছেন। এই বিপণিবিতানে হকারদের পুনর্বাসন করা হবে।

একই সঙ্গে আগামী সপ্তাহ থেকে নির্দিষ্ট সড়ক চিহ্নিত করা হবে। শুধু অতিগুরুত্বপূর্ণ সড়কগুলোকে লাল চিহ্নিত করা হবে। এ ছাড়া কিছু সড়ক হলুদ ও সবুজ চিহ্নিত করা হবে। লাল চিহ্নিত সড়কে হাঁটার পথে আর হকার বসতে দেওয়া হবে না। আগামী সপ্তাহে এসব সড়ক থেকে হকার সরানোর অভিযান শুরু হবে।

ওই সময় অন্যদের মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, সিটি করপোরেশনের সচিব আকরামুজ্জামান, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ উপস্থিত ছিলেন।