বন্যার্তদের হাতে অর্থ তুলে দেওয়া হচ্ছে। ছবি: বাংলাদেশ পুলিশ।

বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের (বিপিডব্লিউএন) উদ্যোগে লালমনিরহাট জেলার বন্যার্তদের মাঝে ঘর মেরামতের জন্য আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।

জেলার লালমনিরহাট থানা, আদিতমারী থানা এবং হাতীবান্ধা থানার যাদের ঘরবাড়ি নদীগর্ভে বিলীন হয়েছে কিংবা ক্ষতিগ্রস্ত হয়েছে, এমন অসহায় ১০টি পরিবারকে ঘর মেরামতের জন্য ১০ হাজার টাকা করে দেওয়া হয়েছে।

লালমনিরহাট জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইনস ড্রিলশেডে এই সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লালমনিরহাটের পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) আবিদা সুলতানা বিপিএম, পিপিএম। এতে সভাপতিত্ব করেন লালমনিরহাটের অতিরিক্ত পুলিশ সুপার (এ-সার্কেল) মারুফা জামাল।

লালমনিরহাট জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্ককে (বিপিডব্লিউএন) ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ‘তারা লালমনিরহাট জেলাকে নির্বাচন করেছেন এই সহায়তা দেওয়ার জন্য। যারা অসহায় এমন ১০ জনকে বিট অফিসারদের মাধ্যমে বাছাই করে এখানে নিয়ে আসা হয়েছে। বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের অফিসারদের সহায়তায় সাহায্য প্রদান করা হচ্ছে। আমাদের সামর্থ্য সীমিত কিন্তু আমরা চাই আপনারা ভালো থাকুন, সুস্থ থাকুন। আপনারা আমাদের জন্য দোয়া করবেন আমরা যেন সাহায্য-সহযোগিতার হাত বাড়িয়ে দিতে পারি। যারা গরিব-দুঃখী আছে, তাদের পাশে দাঁড়াতে পারি।’

বক্তব্য প্রদান শেষে পুলিশ সুপার মহোদয় ১০টি পরিবারের মাঝে নগদ অর্থ তুলে দেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লালমনিরহাট জেলা পুলিশে কর্মরত বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা এবং নারী পুলিশ সদস্যবৃন্দ।