পুলিশি হেফাজতে আসামি। ছবি : বাংলাদেশ পুলিশ

কুমিল্লার লাকসাম রেলওয়ে থানা-পুলিশের অভিযানে অজ্ঞান পার্টির দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তাঁদের কাছ থেকে চুরি যাওয়া স্বর্ণালংকার উদ্ধার করা হয়।

গত মঙ্গলবার (৪ অক্টোবর) লাকসাম রেলওয়ে স্টেশন এলাকা থেকে আসামি মালা বেগম মায়াকে গ্রেপ্তার করা হয়। পরদিন বুধবার (৫ অক্টোবর) কুমিল্লার কোতোয়ালি থানা এলাকা থেকে তাঁর স্বামী শফিকুল ইসলাম প্রকাশকে (৫৩) গ্রেপ্তার করা হয়।

লাকসাম রেলওয়ে পুলিশ জানায়, গত সোমবার (৩ অক্টোবর) মিনু রানি সাহা (৫০) নামের এক নারী কুমিল্লা থেকে কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনে চড়ে লাকসাম যাচ্ছিলেন। অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে একটি স্বর্ণের চেইন ও দুটি আংটি হারিয়ে ফেলেন। ট্রেনটি লাকসাম রেলওয়ে স্টেশনে এলে তাঁকে অচেতন অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন পুলিশ সদস্যরা। এ ঘটনায় লাকসাম রেলওয়ে থানায় একটি মামলা হয়।

পুলিশ আরও জানায়, পরদিন মঙ্গলবার ভুক্তভোগীর দেওয়া তথ্যে লাকসাম রেলওয়ে স্টেশন থেকে আসামি মালাকে আটক করা হয়। এ সময় তাঁর কাছ থেকে চুরি যাওয়া দুটি স্বর্ণের আংটি উদ্ধার করা হয়।

পুলিশি হেফাজতে আসামি। ছবি : বাংলাদেশ পুলিশ

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি মালা জানান, তিনি ও তাঁর স্বামী শফিকুল ইসলাম প্রকাশ ভুক্তভোগীকে চেতনানাশক খাইয়ে অজ্ঞান করে স্বর্ণালংকার চুরি করেন।

রেলওয়ে পুলিশ জানায়, পরে মালার দেওয়া তথ্যে বুধবার কুমিল্লার কোতোয়ালি থানা এলাকা থেকে তাঁর স্বামীকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁর কাছ থেকে ভুক্তভোগীর চুরি যাওয়া স্বর্ণের চেইন উদ্ধার করা হয়।