জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ ভুক্তভোগী এক নারীর ফোন কলের ভিত্তিতে লঞ্চের নারীদের শৌচাগারে ভিডিও ধারণ করার অভিযোগে এক তরুণকে আটক করেছে ঢাকার সদরঘাটের নৌ ফাঁড়ির পুলিশ। আজ সোমবার ভোরে তাঁকে আটক করা হয়।

নৌপুলিশ সূত্রে জানা গেছে, ভোর সোয়া পাঁচটায় একজন নারী পটুয়াখালী থেকে ঢাকা গামী সুন্দরবন ১৪ লঞ্চ থেকে ৯৯৯ নম্বরে ফোন করে জানান, তিনি ঢাকার একটি সরকারি মহিলা কলেজের মাষ্টার্সের শিক্ষার্থী। তিনি লঞ্চের শৌচাগারে গিয়ে দেখতে পান শৌচাগারের ভেন্টিলেটর দিয়ে এক লোক মোবাইলফোনে ভিডিও ধারণ করেছেন। তিনি টের পেয়ে তাড়াতাড়ি বের হয়ে আসেন।

এরপর ওই নারী ও তাঁর ছোট ভাই মিলে লোকটিকে আটক করেন এবং অন্যান্য যাত্রীদের সহায়তায় লঞ্চের নিরাপত্তার দায়িত্বে থাকা লোকজনের কাছে হস্তান্তর করেন। পরে ওই নারী ৯৯৯ এ ফোন করে ঘটনাটি জানান এবং তাঁদের ওই লঞ্চটি ঘন্টাখানেকের মধ্যে সদরঘাট পৌঁছে যাবে।

৯৯৯ তাৎক্ষণিক ভাবে বিষয়টি সদরঘাটের নৌ পুলিশ ফাঁড়িতে জানিয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেয়। খবর পেয়ে সদরঘাট নৌ পুলিশ ফাঁড়ির একটি দল ঘাটে লঞ্চটি ভিড়লে সুন্দরবন ১৪ লঞ্চটি থেকে ভিডিও ধারণ করার অভিযোগে মেহেদী হাসান রিয়াদ (২৭) নামের ওই তরুণকে আটক করে। তাঁর বিরুদ্ধে আইনী ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।