র‌্যাবের হেফাজতে গ্রেপ্তার আসামি। ছবি-সংগৃহীত

শেরপুর জেলা সদরের টালিয়াপাড়ায় মহুরী মো. গোলাম মোস্তফা হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আলতাফ হোসেনকে (২৮) ঢাকার খিলক্ষেতের রেলগেইট থেকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গ্রেপ্তার মো. আলতাফ হোসেন শেরপুর সদর উপজেলার চরখারচর গ্রামের মৃত বদিউজ্জামানের ছেলে। খবর ইন্ডিপেনডেন্ট অনলাইনের।

২১ অক্টোবর রাত সাড়ে ১১টায় র‌্যাব-১৪ এর স্কোয়াড্রোন লিডার আশিক উজ্জামান এসব তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, গ্রেপ্তার আসামিকে শেরপুর সদর থানায় হস্তান্তর করা হয়েছে। তাঁর বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে থানা পুলিশ।

র‌্যাব আরও জানায়, জামালপুর সদরের বাজারীপাড়ার মৃত আবুল হাসেমের ছেলে গোলাম মোস্তফা (৬৯) জামালপুর কোর্টে মহুরীর কাজ করতেন। গ্রেপ্তার আলতাফ হোসেন কাজ করতেন জামালপুর বাস টার্মিনালের হেলপার হিসেবে। আলতাফ হোসেনের বন্ধুর স্ত্রী লেখাপড়া করার জন্য গোলাম মোস্তফা মহুরীর বাসায় ভাড়া থাকতেন। ওই নারীকে বাসা ভাড়া দেওয়ায় ক্ষুব্ধ হয়ে আসামি আলতাফ হোসেন ও তাঁর দুই সহকর্মী গোলাম মোস্তফাকে হত্যার ষড়যন্ত্র করে। পরে ২০১৫ সালের ৯ অক্টোবর মামলার কথা বলে জামালপুর জেলা শহরের সকাল বাজার এলাকায় মো. পারভেজ মিয়ার ভাড়া বাসায় নিয়ে আলতাফ ও তাঁর সহযোগী গোলাম মোস্তফাকে শ্বাসরুদ্ধ করে হত্যার পর মরদেহ গুম করার জন্য শেরপুর সদরের টালিয়াপাড়ার একটি ছন গাছের ঝোপে ফেলে রেখে পালিয়ে যায়।

পরে শেরপুর সদর থানার পুলিশ ঘটনাস্থল থেকে গোলাম মোস্তফার মরদেহ উদ্ধার করে। এ ঘটনার পরদিন শেরপুর সদর থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে একটি হত্যা মামলা করা হয়। ঘটনার পর থেকে গত আট বছর ধরে আসামি আলতাফ হোসেন পলাতক ছিলেন।