রেলপথে নাশকতা রোধে রেলওয়ে পুলিশের উদ্যোগে লাকসাম রেলওয়ে থানায় অনুষ্ঠিত বিট পুলিশিং সভা। ছবি: বাংলাদেশ পুলিশ

রেলপথে নাশকতা রোধে ও সচেতনতা সৃষ্টিতে বিভিন্ন স্টেশন এলাকায় বিট পুলিশিং সভা করেছে রেলওয়ে পুলিশ। এসব সভায় চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপকারীকে ধরিয়ে দিতে, রেললাইনের যন্ত্রাংশ (নাট-বল্টু, স্লিপার ইত্যাদি) চুরি বন্ধে এবং রেলপথে নাশকতা রোধে রেলওয়ে পুলিশকে তথ্য দিতে সবাইকে অনুরোধ করা হয়।

সীতাকুণ্ড রেলওয়ে পুলিশ ফাঁড়ির বিট পুলিশিং সভা। ছবি: বাংলাদেশ পুলিশ

১ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) এসব সভা অনুষ্ঠিত হয়। এর মধ্যে চট্টগ্রাম রেলওয়ে জেলার আওতাধীন কক্সবাজার, রামু ও ইসলামাবাদ রেলওয়ে স্টেশন এলাকায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম রেলওয়ে থানার অফিসার ইনচার্জ। কুমিল্লার লাকসাম রেলওয়ে থানার অফিসার ইনচার্জের সভাপতিত্বে বিট পুলিশিং সভা হয় লাকসাম রেলওয়ে স্টেশন এলাকায়। এ ছাড়া ষোলশহর রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জের সভাপতিত্বে চট্টগ্রাম মহানগরীর ঝাউতলা রেলক্রসিং এলাকায়, সীতাকুণ্ড রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জের সভাপতিত্বে কুমিরা রেলওয়ে স্টেশন এলাকায়, ফেনী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জের সভাপতিত্বে ফেনী রেলওয়ে স্টেশন এলাকায়, নোয়াখালীর চৌমুহনী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জের সভাপতিত্বে চৌমুহনী রেলওয়ে স্টেশন এলাকায় এবং কুমিল্লা রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জের সভাপতিত্বে কুমিল্লা শাসনগাছা রেললাইন এলাকায় বিট পুলিশিং সভা হয়।
ইসলামাবাদ রেলওয়ে স্টেশন এলাকায় অনুষ্ঠিত বিট পুলিশিং সভা। ছবি: বাংলাদেশ পুলিশ

এসব সভায় উপস্থিত ছিলেন স্থানীয় জনপ্রতিনিধি, রেলওয়ে স্টাফ, দোকানদার, গণ্যমান্য ব্যক্তি এবং রেললাইনের আশপাশের জনসাধারণ।