চট্টগ্রাম রেলওয়ে জেলা পরিদর্শনের সময় পুলিশ লাইন্সে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানান রেলওয়ে পুলিশের অতিরিক্ত আইজিপি মো. দিদার আহম্মদ। ছবি: বাংলাদেশ পুলিশ

রেলওয়ে পুলিশের অ্যাডিশনাল ইন্সপেক্টর জেনারেল মো. দিদার আহম্মদ, বিপিএম, পিপিএম(সেবা) চট্টগ্রাম রেলওয়ে জেলা পরিদর্শন করেছেন।

গত ১৪ জানুয়ারি পরিদর্শনের শুরুতেই তিনি পুলিশ লাইন্সে স্থাপিত স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানান।

শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন শেষে তিনি পুলিশ লাইন্সের সৌন্দর্যবর্ধন কাজের শুভ উদ্বোধন করেন এবং সেখানকার গোলঘরে ১টি ফলজ বৃক্ষের চারা রোপন করেন। তিনি পুলিশ লাইন্সের উন্নয়নমুলক কার্যক্রম পরিদর্শন করেন এবং কার্যক্রম চলমান রাখার জন্য নির্দেশনা দেন।

পরিদর্শন শেষে তিনি চট্টগ্রাম রেলওয়ে জেলার থানা, ফাড়ি ও সামগ্রিকভাবে রেলওয়ে জেলার অবকাঠামোগত উন্নয়ন কার্যক্রম সংক্রান্ত কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন এবং নির্দেশনা দেন।

পুলিশ লাইন্সের সৌন্দর্যবর্ধন কাজের শুভ উদ্বোধন করছেন রেলওয়ে পুলিশের অতিরিক্ত আইজিপি মো. দিদার আহম্মদ। ছবি: বাংলাদেশ পুলিশ।

পরিদর্শনের সময় চট্টগ্রাম রেলওয়ে জেলার পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তিনি কর্মকর্তাদের সাথে মত বিনিময়ের সময় তাদেরকে রেলওয়ে জেলার আইনশৃঙ্খলা সমুন্নত রাখার জন্য দক্ষতার সাথে কাজ করার আহ্বান জানান এবং পাথর নিক্ষেপ রোধ, অপমৃত্যু রোধ এবং নিরাপদ যাত্রী পরিবহনের জন্য জনসচেনতামুলক কার্যক্রম, বিট পুলিশিং কার্যক্রম জোরদার করার জন্য নির্দেশ দেন।