রাজশাহীতে ১০ কেজি গাঁজাসহ গ্রেপ্তার হওয়া তিনজন। ছবি: রাজশাহী মেট্রোপলিটন পুলিশ

রাজশাহী মহানগরীতে একটি ট্রাকে তল্লাশি চালিয়ে ১০ কেজি গাঁজাসহ ৩ ব্যক্তিকে গ্রেপ্তার করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গ্রেপ্তার আসামিরা হলেন হবিগঞ্জের মাধবপুর থানার দেবনগর গ্রামের মৃত তৌহিদ মিয়ার ছেলে মো. রুবেল মিয়া (৩৩), সিলেট মহানগরীর মোংলা বাজার থানার আলমপুর গ্রামের মৃত আফজাল শরিফের ছেলে মো. সেলিম মিয়া (৪৭) ও সিলেটের গোপালগঞ্জ থানাধীন কিছমত মাইজ ভাগ গ্রামের মৃত তমজিদ আলীর ছেলে মো. আবদুল কাইয়ুম মিয়া (২৫)।

পুলিশ সূত্রে জানা গেছে, রোববার দিবাগত রাত একটার দিকে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপপুলিশ কমিশনার মো. আরেফিন জুয়েলের সার্বিক তত্ত্বাবধানে অতিরিক্ত উপপুলিশ কমিশনার (ডিবি) মো. আবদুল্লাহ আল মাসুদের নেতৃত্বে পুলিশ পরিদর্শক মো. আশিক ইকবাল, এসআই মো. শাকিল হুদা জনি ও তাঁর দল মহানগর এলাকায় মাদকদ্রব্য উদ্ধার ও বিশেষ অভিযানে দায়িত্ব করছিল। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে দলটি জানতে পারে, একটি মিনিট্রাকে গাঁজা বহন করে সিলেট থেকে বানেশ্বর হয়ে রাজশাহী শহরে আসছে।

এরপর ডিবি পুলিশের ওই দল রাত সোয়া একটায় রাজপাড়া থানার সিটি হাট রোডের সিলিন্দা বাঁশের আড্ডায় অবস্থান নেয়। কিছুক্ষণের মধ্যে দ্রুত গতিতে সন্দেহজনক ট্রাকটিকে আসতে দেখে দাঁড়ানোর সংকেত দেয় দলটি। সংকেত পেয়ে ট্রাক চালক রাস্তার পাশে দাঁড় করিয়ে পালানোর চেষ্টা করে। এ সময় পুলিশ আসামি রুবেল, চালক সেলিম ও হেলপার আবদুল কাইয়ুমকে আটক করে। এরপর ট্রাকে তল্লাশি চালিয়ে ১০ কেজি গাঁজা জব্দ করা হয়। মাদক বহনে ব্যবহৃত ট্রাকটিও জব্দ করা হয়েছে।

জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, ওই গাঁজা রাজশাহী মহানগরীর মো. আবুল কাশেম নামের এক ব্যক্তির কাছে পৌঁছে দেওয়ার জন্য নিয়ে এসেছিলেন তাঁরা।

পলাতক আসামিকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।