শাহ মখদুম থানার পুলিশ প্রতিবন্ধী নারীকে পরিবারের কাছে ফিরিয়ে দেন। ছবি: বাংলাদেশ পুলিশ

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) শাহ মখদুম থানার ওমরপুর পবা উপজেলা পরিষদের সামনে থেকে এক মানসিক প্রতিবন্ধী নারীকে উদ্ধার করে তাঁর পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছে।

উদ্ধার মানসিক প্রতিবন্ধীর নাম মোসা. খাদিজা (৪৪)। খাদিজা বগুড়া জেলার কাহালু থানার কাশিমালা গ্রামের মো: মহসিন আলীর স্ত্রী।

জানা যায়, ১৩ ফেব্রুয়ারি রাতে শাহ মখদুম থানার এসআই মো. জাহিদ হাসান ও তাঁর টিম টহল ডিউটি করছিল। এ সময় তাঁরা জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ এর মাধ্যমে সংবাদ পান, ওমরপুর পবা উপজেলা পরিষদের সামনে এক মানসিক প্রতিবন্ধী নারী উদ্দেশ্যহীনভাবে ঘোরাফেরা করছেন। সংবাদ পেয়ে তাঁরা রাত ১১টায় সেখানে উপস্থিত হয়ে ওই নারীর নাম ঠিকানা জানতে চান। তিনি নাম ঠিকানা বলতে না পারলে তাঁকে থানায় নিয়ে আসেন।

এরপর শাহ মখদুম থানার অফিসার ইনচার্জ মো. ইসমাইল হোসেন মানসিক প্রতিবন্ধী নারীর সঙ্গে কথা বলে জানতে পারেন, তাঁর নাম মোসা. খাদিজা ও বাড়ি বগুড়া জেলায়। খাদিজার পরিচয় জানার পর অফিসার ইনচার্জ তাৎক্ষণিক তাঁর পরিবারের সঙ্গে যোগাযোগ করেন এবং তাঁকে ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখার ব্যবস্থা করেন।

সংবাদ পেয়ে গতকাল ১৪ ফেব্রুয়ারি বিকেলে খাদিজার স্বামী মো. মহসিন আলী শাহ মখদুম থানায় এলে অফিসার ইনচার্জ তাঁকে তাঁর স্বামীর কাছে তুলে দেন। খাদিজার পরিবার তাঁকে ফিরে পেয়ে অত্যন্ত আনন্দিত। তাঁরা শাহ মখদুম থানা-পুলিশকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মানসিক প্রতিবন্ধী খাদিজার স্বামী মহসিন জানান, ১২ ফেব্রুয়ারি সকালে কবিরাজের কাছে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হন। রাত হয়ে গেলেও বাড়িতে না ফেরায় তাঁর পরিবারের লোকজন তাঁকে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করছিলেন।