আরএমপির শাহ মখদুম থানা-পুলিশের অভিযানে চোরাই মোটরসাইকেলসহ গ্রেপ্তার তিন আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ

রাজশাহী মহানগরীতে অভিযান চালিয়ে দুটি চোরাই মোটরসাইকেলসহ ৩ চোরকে গ্রেপ্তার করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) শাহ মখদুম থানা-পুলিশ। খবর আরএমপি নিউজের।

গ্রেপ্তার আসামিদের নাম মো. রিফাত (১৯), মো. রাসেল আহম্মেদ (১৯) ও উজ্জ্বল (২০)।

আরএমপি জানায়, ৭ (শনিবার) বিকেল পাঁচটার দিকে শাহ মখদুম থানা-পুলিশের একটি দল বিশেষ টহল ডিউটি করছিল। এ সময় পুলিশের দলটি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে শাহ মখদুম থানার দক্ষিণ নওদাপাড়া বটতলা মোড়ে কয়েকজন চোরাই মোটরসাইকেল বিক্রি করতে অবস্থান করছে। ওই সংবাদের ভিত্তিতে বিকেল সাড়ে পাঁচটার দিকে ঘটনাস্থলে অভিযান চালায় থানা-পুলিশের দলটি। এ সময় রিফাতকে একটি চোরাই মোটরসাইকেলসহ গ্রেপ্তার করা হয়। রিফাত জিজ্ঞাসাবাদে জানান, চোরাই মোটরসাইকেলটি তাঁকে রাসেল ও উজ্জ্বল বিক্রি করার জন্য দিয়েছেন। বায়া বাজারের একটি বাসায় আরেকটি চোরাই মোটরসাইকেল আছে। এই তথ্যের ভিত্তিতে ৭ জানুয়ারি দিবাগত রাত আড়াইটার দিকে পুলিশের দলটি এয়ারপোর্ট থানার বায়া বাজারের ওই বাড়িতে অভিযান চালিয়ে রাসেল ও উজ্জ্বলকে একটি চোরাই মোটরসাইকেলসহ গ্রেপ্তার করে।

জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, সন্তু ও মোমিন নামের তাঁদের পরিচিত বড় ভাই ২-৩ জনের সহায়তায় মোটরসাইকেল দুটি চুরি করে তাঁদের বিক্রি করার জন্য দিয়েছিলেন। আসামিরা দীর্ঘদিন ধরে মোটরসাইকেলসহ বিভিন্ন মালামাল চুরি করে বিক্রি করে আসছিলেন বলে স্বীকার করেছেন। এ ঘটনায় শাহ মখদুম থানায় মামলা হয়েছে।