আরএমপির পবা থানা ও ডিবি পুলিশের হেফাজতে গ্রেপ্তার মাদক কারবারিরা। ছবি : বাংলাদেশ পুলিশ

রাজশাহী মহানগরীর পবা ও রাজপাড়া থানা এলাকায় পৃথক অভিযান চালিয়ে ১৯ বোতল অ্যালকোহল ও ১০৬ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ ৩ মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা শাখা (ডিবি) ও পবা থানা-পুলিশ। খবর আরএমপি নিউজের।

পবা থানা পুলিশ কর্তৃক গ্রেপ্তার আসামিরা হলেন রতন আলী (২০) ও সিয়ামুল (২১)। রতন আলী মহানগরীর পবা থানার ছোট ভালাম গ্রামের জিন্নাত আলীর ছেলে ও সিয়ামুল হক একই থানার বড় ভালাম গ্রামের মৃত ইসতুল্লাহ মণ্ডলের ছেলে। এদিকে ডিবি পুলিশ কর্তৃক গ্রেপ্তার ব্যক্তি শাহীন আলী মিঠু (৩৮) রাজপাড়া থানার বহরমপুর ব্যাংক কলোনির মৃত সোলায়মানের ছেলে।

ঘটনা সূত্রে জানা যায়, গতকাল সোমবার বেলা পৌনে ১টার দিকে আরএমপির শাহ মখদুম বিভাগের উপ-পুলিশ কমিশনার নূর আলম সিদ্দিকীর সার্বিক তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এ.এইচ.এম আসাদ হোসেনের নেতৃত্বে পবা থানার ওসি সোহরাওয়ার্দী হোসেনের নেতৃত্বে এসআই শামীম হোসেন ও তাঁর টিম থানা এলাকায় মাদকদ্রব্য উদ্ধারে ডিউটি করছিল। এ সময় তাঁরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন, পবা থানাধীন ভালাম উচ্চবিদ্যালয়ের সামনে ৩ ব্যক্তি অ্যালকোহল বিক্রির জন্য অবস্থান করছেন।

এই সংবাদের পরিপ্রেক্ষিতে পবা থানা পুলিশের ওই টিম বেলা ১টায় ভালাম উচ্চবিদ্যালয়ের সামনে অভিযান পরিচালনা করে আসামি রতন আলী ও সিয়ামুলকে গ্রেপ্তার করতে পারলেও অপর আসামি মিঠুন আলী একটি ব্যাগ ফেলে কৌশলে পালিয়ে যায়। এ সময় গ্রেপ্তার আসামি ও পলাতক আসামির ব্যাগ তল্লাশি করে ১৯ বোতল অ্যালকোহল জব্দ করা হয়। পলাতক আসামিকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

অপর একটি অভিযানে আরএমপি ডিবির এসআই নাদিম উদ্দীন ও তাঁর টিম গতকাল বেলা ২টার দিকে রাজপাড়া থানার বহরমপুর মোড়ে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আসামি শাহীন আলী মিঠুকে ১০৬ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ গ্রেপ্তার করে।

গ্রেপ্তার ও পলাতক আসামিদের বিরুদ্ধে পবা ও রাজপাড়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।