পুলিশের হেফাজতে গ্রেপ্তার আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ।

রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার ভদ্রা মোড়ে অভিযান চালিয়ে ছিনতাই মামলার এক আসামিকে গ্রেপ্তার করছে আরএমপির কাটাখালী থানা-পুলিশ।

গ্রেপ্তার আসামি মো. অনিক বিশ্বাস (২৫) ছিনতাইয়ের দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।
তিনি রাজশাহী মহানগরীর চন্দ্রিমা থানার ভদ্রা জামালপুরের মো. মানিক বিশ্বাসের ছেলে।

জানা যায়, ২২ ফেব্রুয়ারি সকালে আরএমপির কাটাখালী থানার অফিসার ইনচার্জ মো. তৌহিদুর রহমানসহ কয়েকজন পুলিশের সমন্বয়ে গঠিত একটি টিম থানা এলাকায় ডিউটি করছিল। এ সময় তাঁরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন, কাটাখালী থানার ছিনতাই মামলার পলাতক আসামি অনিক বোয়ালিয়া থানার ভদ্রা মোড়ে অবস্থান করছেন।

এ খবরের পরিপ্রেক্ষিতে পুলিশের টিম দ্রুত সেখানে উপস্থিত হয়ে অভিযান চালিয়ে আসামি অনিককে গ্রেপ্তার করে।

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামি জানান, তিনি গত বছরের ৬ আগস্ট কাটাখালী থানার কাপাসিয়া এলাকা থেকে ব্যাগ ছিনতাইয়ের ঘটনার সঙ্গে জড়িত। এ ঘটনায় তাঁর সহযোগী আসামি হাসান মুকতাদি কিউট ঘটনার সময় গ্রেপ্তার হন। তখন তাঁর ছিনতাইয়ে ব্যবহৃত মোটরসাইকেল জব্দ করা হয়। কিন্তু আসামি অনিক ঘটনাস্থল থেকে পালিয়ে যান। গ্রেপ্তার এড়াতে এত দিন তিনি আত্মগোপনে ছিলেন। জিজ্ঞাসাবাদে তিনি জানান, গত ২৯ জুলাই কাটাখালী থানার কাপাসিয়া এলাকা থেকে টাকা, মোবাইল ফোনসহ ১০ ভরি স্বর্ণালংকার ছিনতাই করেছেন।

জিজ্ঞাসাবাদ শেষে গতকাল ২২ ফেব্রুয়ারি আসামি অনিক বিশ্বাসকে আদালতে সোপর্দ করা হলে তিনি ছিনতাইয়ের দায় স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।