রাজশাহী জেলা পুলিশের ‘প্রবাসী সহায়তা সেল’ কার্যক্রম চলমান রয়েছে। বিদেশে অবস্থানরত রাজশাহীর যেকোনো ব্যক্তি বা রাজশাহীতে অবস্থানরত প্রবাসী পরিবারের সদস্য এবং আত্মীয়স্বজনকে সহযোগিতার লক্ষ্যে এই ‌’প্রবাসী সহায়তা সেল’ গঠন করা হয়।

রাজশাহীর পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন, বিপিএম(বার) এর সার্বিক দিকনির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবু সালেহ মো. আশরাফুল আলম প্রবাসী সহায়তা সেলের ফোকাল পয়েন্ট অফিসার হিসেবে কাজ করছেন।

সেখানে একজন পুলিশ পরিদর্শক, একজন এসআই ও তিনজন কনস্টেবলের সমন্বয়ে প্রবাসী সহায়তা সেল গঠন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেছেন রাজশাহী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. ইফতে খায়ের আলম। তিনি জানান, প্রবাসী পরিবারের সদস্যদের বিভিন্ন সময় তাঁদের স্থায়ী ঠিকানায় বিভিন্ন প্রকারের আইনগত জটিলতার সম্মুখীন হতে হয়। প্রবাসে অবস্থান করার কারণে তাঁদের পক্ষে প্রবাস থেকে এসব সমস্যার সমাধান করা সম্ভব হয় না। ফলে তাঁদের অনেকেই দুশ্চিন্তায় থাকেন। এই সমস্যায় পাশে থেকে সহযোগিতা করার লক্ষ্যে রাজশাহীতে অবস্থানরত প্রবাসী পরিবারের সদস্য ও আত্মীয়স্বজনের জন্য চালু রাখা হয়েছে ‘প্রবাসী সহায়তা সেল’।
সহযোগিতায় যোগাযোগ নম্বর ০১৩২০-১২৩৪৯৮ বা টেলিফোন নম্বর-০২৫৮৮৮৫৪৯৭৩ এ সরাসরি যোগাযোগ করে অথবা ০১৩২০-১২৩৪৯৮ নম্বর হোয়াটসঅ্যাপে (Whatsapp) বার্তা প্রদান করে আইনগত পরামর্শ পেতে পারেন বলেও জানান জেলা পুলিশের এই কর্মকর্তা।