গ্রেপ্তার হওয়া অপহরণকারী। ছবি : আরএমপি

রাজশাহীতে অপহৃত হওয়া এক কলেজছাত্রীকে উদ্ধার করেছে কাশিয়াডাঙ্গা থানা-পুলিশ। এ সময় অপহরণকারীকেও গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার হওয়া ব্যক্তির নাম মো. পারভেজ হোসেন তালুকদার রুহান (১৯)। তিনি পিরোজপুর জেলার কাউখালী থানার কেউন্দিয়া গ্রামের বাসিন্দা।

পুলিশ জানিয়েছে, সোনিয়া (ছদ্মনাম) (১৯) রাজশাহী সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী। তাঁর বাবা কাশিয়াডাঙ্গা থানায় জানান, ২৫ সেপ্টেম্বর তাঁর মেয়ে কলেজে নোট আনতে গিয়ে নিখোঁজ হয়। এ সংক্রান্তে কাশিয়াডাঙ্গা থানায় তিনি একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

উক্ত জিডির পরিপ্রেক্ষিতে কাশিয়াডাঙ্গা বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. মনিরুল ইসলাম এবং সাইবার ক্রাইম ইউনিটের সহকারী পুলিশ কমিশনার উৎপল কুমার চৌধুরীর তত্ত্বাবধানে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) সাইবার ক্রাইম ইউনিট এবং কাশিয়াডাঙ্গা থানা-পুলিশ নিখোঁজ মেয়েকে উদ্ধারে অভিযানে নামে।

সাইবার ক্রাইম ইউনিট তথ্য বিশ্লেষণ করে জানতে পারে, মেয়েটিকে অপহরণ করা হয়েছে।
পরে গতকাল শনিবার (২ অক্টোবর) পটুয়াখালী জেলার দুমকি থানার পাংগাশিয়া এলাকা থেকে সাইবার ক্রাইম ইউনিটের সার্বিক সহায়তায় ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তদন্তকারী কর্মকর্তা এসআই জীবন চন্দ্র বর্মন, সাইবার ক্রাইম ইউনিটের এএসআই মো. সাইফুল ইসলামসহ কাশিয়াডাঙ্গা থানার বিশেষ দল যৌথ অভিযান পরিচালনা করে।

অভিযানে আসামিকে গ্রেপ্তার ও নিখোঁজ হওয়া মেয়েকে উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া ভুক্তভোগী মেয়ে জিজ্ঞাসাবাদে জানায়, ২৫ সেপ্টেম্বর সকাল ১০টা ১০ মিনিটে হড়গ্রাম কোর্ট স্টেশন মোড় থেকে আসামি রুহান বিয়ের প্রলোভন দিয়ে তাঁকে অপহরণ করে।
গ্রেপ্তারকৃত আসামির বিরুদ্ধে মামলা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।