পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত ডিআইজি ও পুলিশ সুপারগণ। ছবি: বাংলাদেশ পুলিশ

রাজশাহীতে পুলিশ সুপার থেকে অতিরিক্ত ডিআইজি এবং অতিরিক্ত পুলিশ সুপার থেকে পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‌্যাংক ব্যাজ অলংকরণ করা হয়েছে।

র‌্যাংক ব্যাজ অলংকরণ অনুষ্ঠানের বক্তব্য দিচ্ছেন রাজশাহী রেঞ্জের ডিআইজি আনিসুর রহমান। ছবি: বাংলাদেশ পুলিশ

মঙ্গলবার (১৪ নভেম্বর) রাজশাহী জেলা পুলিশ লাইনস ড্রিলশেডে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ এবং রাজশাহী রেঞ্জ পুলিশে কর্মরত পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‌্যাংক ব্যাজ অলংকরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। খবর ডিএমপি নিউজের।

অনুষ্ঠানে রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আনিসুর রহমান (বিপিএম-বার, পিপিএম-বার) ও আরএমপি কমিশনার বিপ্লব বিজয় তালুকদার পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন। এ সময় সঙ্গে ছিলেন পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের সহধর্মিণীরা।

অনুষ্ঠানের বক্তব্য দিচ্ছেন আরএমপি কমিশনার বিপ্লব বিজয় তালুকদার। ছবি: বাংলাদেশ পুলিশ

সদ্য অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা হলেন বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী (বিপিএম, অতিরিক্ত ডিআইজি সুপারনিউমারারি পদে আরএমপির উপ-পুলিশ কমিশনার কে এম আরিফুল হক (পিপিএম), আল মামুন, অনির্বাণ চাকমা, বিভূতি ভূষণ ব্যানার্জী এবং পাবনার পুলিশ সুপার আকবর আলী মুনসী।

এ ছাড়া পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা হলেন আরএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জামিরুল ইসলাম, বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আখতার, (পিপিএম), জয়পুরহাটের অতিরিক্ত পুলিশ সুপার কে.এম.এ মামুন খান চিশতী ও পুলিশ সুপার সুপারনিউমারারি পদে ইনসার্ভিস ট্রেনিং সেন্টার, নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার টিএম মোশাররফ হোসেন, বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রশিদ, মোতাহার হোসেন, রাজশাহী জেলার অতিরিক্ত পুলিশ সুপার আবু সালেহ মো. আশরাফুল আলম, সনাতন চক্রবর্তী, ইনসার্ভিস ট্রেনিং সেন্টার, রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার কামরুন নাহার, চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম সাহিদ ও নওগাঁ জেলার অতিরিক্ত পুলিশ গাজিউর রহমান (পিপিএম)।

পদোন্নতিপ্রাপ্ত পুলিশ কর্মকর্তারা বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। ছবি: বাংলাদেশ পুলিশ

এসব কর্মকর্তাকে পদোন্নতি দিয়ে ৬ নভেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ পুলিশ-১ শাখা থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। পরে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা রাজশাহী মহাগনগরীর সিঅ্যান্ডবি মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে বিনম্র শ্রদ্ধা ও সম্মান জানান।

অনুষ্ঠানে ডিআইজি ও পুলিশ কমিশনার পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের অভিনন্দন জানান এবং পেশাগত জীবনের উত্তরোত্তর সাফল্য কামনা করেন। অনুষ্ঠানে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ, রাজশাহী রেঞ্জ ও জেলার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।